Google Pixel 9 Pro ফোনের প্রথম রিয়েল লাইফ ছবি প্রকাশ্যে, রয়েছে ট্রিপল ক্যামেরা, 16GB র‍্যাম

Avatar

Published on:

Google Pixel 9 Pro Live Image

গুগল (Google) এই বছরের শেষের দিকে Pixel 9 সিরিজ বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে। শোনা যাচ্ছে যে এই লাইনআপে তিনটি মডেল থাকবে – স্ট্যান্ডার্ড Pixel 9, অধিক শক্তিশালী কিন্তু কমপ্যাক্ট Pixel 9 Pro এবং বড় আকারের ফ্ল্যাগশিপ, Pixel 9 Pro XL। ইতিমধ্যে প্রতিটি ফোনের রেন্ডার প্রকাশ্যে এসেছে। আর এখন প্রথমবার Pixel 9 Pro-এর লাইভ ইমেজ অনলাইনে ফাঁস হয়েছে।

ফাঁস হল Google Pixel 9 Pro-এর লাইভ ইমেজ

রোজেটকেড নামের একটি রাশিয়ান ওয়েবসাইট থেকে ফাঁস হওয়া ছবিতে গুগল পিক্সেল 9 প্রো-কে কিছুটা খারাপ অবস্থায় দেখা গেছে। এর রিয়ার প্যানেলে ফাটল দৃশ্যমান। কিন্তু তাও সেটি অনেক নতুন তথ্যই সামনে এনেছে। ফাঁস হওয়া ছবিগুলির মধ্যে একটিতে গুগলের হ্যান্ডসেটটিকে অ্যাপল আইফোন 14 প্রো ম্যাক্স-এর পাশাপাশি রেখে তুলনায় করা হয়েছে। দেখা যাচ্ছে যে, আইফোনের 6.7 ইঞ্চির স্ক্রিনের তুলনায় এই পিক্সেল মডেলটি ছোট। এটি সম্ভবত 6.1 ইঞ্চির ডিসপ্লের সাথে আসতে পারে। তবে যে বৈশিষ্ট্যটি দৃঢ়ভাবে ইঙ্গিত দেয় যে এটি গুগল পিক্সেল 9 প্রো, তা হল পিছনের ট্রিপল ক্যামেরা সেটআপ।

শোনা যাচ্ছে যে, আসন্ন গুগল পিক্সেল 9-তে তার পূর্বসূরির মতো ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপই বজায় থাকবে। যেখানে সম্ভাব্য পিক্সেল 9 এক্সএল-এ ট্রিপল ক্যামেরা সেটআপের দেখা মিলবে, যা বড় 6.7 ইঞ্চির স্ক্রিন সহ আসবে বলে জানা গেছে। সুতরাং ফাঁস হওয়া ছবিতে দেখা ফোনটির পিক্সেল 9 প্রো হওয়ার সম্ভাবনাই বেশি।

এছাড়া, একটি ছবিতে ফোনটিকে ফাস্ট বুট মোডে চলতে দেখা গেছে, যা প্রকাশ করেছে যে এর কোডনেম “কাইম্যান” (caiman)। এর পাশাপাশি, কিছু বৈশিষ্ট্যও জানা গেছে। এই বিবরণগুলি Google Pixel 9 Pro-এর এই কোডনামের সাথে সম্পর্কিত আগের রিপোর্টগুলির সাথে মিলে যায়। উল্লেখযোগ্যভাবে, ফাঁস হওয়া তথ্যগুলি Pixel 9 Pro-এর জন্য একটি বড় র‍্যাম আপগ্রেডের দিকে নির্দেশ করেছে। এটি 16 জিবি এলপিডিডিআর5 র‍্যাম অফার করবে, যা পূর্বসূরি Pixel 8 Pro-এর সর্বোচ্চ 12 জিবি র‍্যামের থেকে বেশি। তবে মনে করা হচ্ছে যে, স্টোরেজ শুধুমাত্র 128 জিবি-তেই আটকে থাকবে।

Google Pixel 9 Pro-এর ফাঁস হওয়া অন্যান্য ছবিগুলি ফোনের 360-ডিগ্রি ভিউ অফার করে। এর ডিজাইনটি একটি মসৃণ কার্ভের সাথে সামনে এবং পিছনের ফ্ল্যাট দিকগুলিকে দেখায়। Pixel 8 Pro-এর অনুরূপ এমএমওয়েভ (mmWave) অ্যান্টেনার জন্য সম্ভবত এই হ্যান্ডসেটটিরও ওপরে একটি কাটআউট রয়েছে।

সঙ্গে থাকুন ➥