HomeMobilesপাবেন নোকিয়া ফোনের ছোঁয়া, 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে HMD Pulse ও...

পাবেন নোকিয়া ফোনের ছোঁয়া, 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে HMD Pulse ও HMD Pulse Pro

Nokia -এর মালিক সংস্থা HMD Global সম্প্রতি Heineken এবং Bodega -এর সাথে হাত মিলিয়ে Boring Phone নামের একটি ফ্লিপ স্টাইল ফিচার হ্যান্ডসেট ঘোষণা করেছে। এখন আবার জানা গেছে সংস্থাটি একটি নয়া স্মার্টফোন সিরিজের উপর কাজ করছে। আসন্ন এই লাইনআপের অধীনে HMD Pulse এবং HMD Pulse Pro নামের দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। যার মধ্যে আজ উচ্চতর ‘Pro’ ভ্যারিয়েন্টকে একটি জনপ্রিয় ফিনিশ রিটেলার পোর্টালে তালিকাভুক্ত হতে দেখা গেল। যার দরুন আনুষ্ঠানিক লঞ্চের আগেই এর যাবতীয় ফিচার তালিকা এবং দাম অনলাইনে ফাঁস হয়ে গেছে। এমনকি ডিভাইসটির আগমনের দিনক্ষণও সামনে এসে গেছে।

আপকামিং HMD Pulse Pro ফোনের ফিচার ও দাম ফাঁস হল অনলাইনে

ফিনিশ রিটেলার সাইট গিগান্টি (Gigantti) হালফিলে আসন্ন এইচডি পালস প্রো ফোনের জন্য একটি ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যেখানে ডিভাইসটির মুখ্য ফিচার থেকে শুরু করে দামের বিশদ পর্যন্ত যাবতীয় তথ্য দেওয়া হয়েছে। এক্ষেত্রে এই পোর্টালের লিস্টিং অনুসারে, এইচএমডি পালস প্রো ফোনে 6.56-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হবে, যা 90 হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ভালো পারফরম্যান্সের জন্য ইউনিসক টি606 প্রসেসর ব্যবহার করা হবে, যার সাথে 6 জিবি র‌্যাম এবং 128 জিবি স্টোরেজ সংযুক্ত থাকবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি 256 জিবি পর্যন্ত বাড়ানো যাবে বলে জানা গেছে।

এই হ্যান্ডসেটের পিছনে 50-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং 2-মেগাপিক্সেল ডেপ্থ লেন্স সমেত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকবে। ফোনের সামনে অর্থাৎ ডিসপ্লের উপর 50-মেগাপিক্সেলের সেলফি শ্যুটার অবস্থান করবে। আবার কানেক্টিভিটির জন্য পাওয়া যাবে – ব্লুটুথ 5.0, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে বলেও নিশ্চিত করেছে লিস্টিং। এইচএমডি গ্লোবাল ব্র্যান্ডের এই ফোন IP52 রেটিং প্রাপ্ত হবে।

আমরা আগেই বলেছি যে, রিটেলার সাইট গিগান্টি আসন্ন HMD Pulse Pro স্মার্টফোনের দামও প্রকাশ্যে নিয়ে এসেছে। এক্ষেত্রে ডিভাইসটির বিক্রয় মূল্যে 179 ইউরো বা আনুমানিক 15,900 টাকা রাখা হবে। ল্যান্ডিং পেজে রিলিজ করা টিজারে এই ফোনকে ব্ল্যাক কালার বিকল্পের সাথে দেখা গেছে।

RELATED ARTICLES

Most Popular