HomeMobilesHMD Pulse: HMD নিয়ে এল তাদের প্রথম স্মার্টফোন, রয়েছে 50MP সেলফি ক্যামেরা,...

HMD Pulse: HMD নিয়ে এল তাদের প্রথম স্মার্টফোন, রয়েছে 50MP সেলফি ক্যামেরা, জানুন দাম

নোকিয়ার ফোন তৈরির জন্য পরিচিত এইচএমডি দীর্ঘ জল্পনার অবসান করে তাদের নিজস্ব লোগো সহ প্রথম স্মার্টফোন লঞ্চ করেছে। সংস্থার তরফে তিনটি ফোন রিলিজ করা হয়েছে – HMD Pulse, Pulse+ এবং Pulse Pro। নতুন ফোনগুলি Gen 1 রিপেয়ারাবিলিটির সাথে এসেছে, ফলে ইউজাররা তাদের ডিভাইসের ব্যাটারি রিপ্লেস এবং ডিসপ্লে পরিবর্তন করার মতো সমস্যাগুলির সমাধান নিজেরাই করতে আইফিক্সিট (iFixit)-এর সেল্ফ-রিপেয়ার কিট ব্যবহার করতে পারবেন। আসুন এই নবাগত HMD Pulse সিরিজের হ্যান্ডসেটগুলির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

HMD Pulse Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এইচএমডি পালস প্রো-তে 90 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.65 ইঞ্চির এইচডি+ ডিসপ্লে এবং 600 নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটিতে পারফরম্যান্সের জন্য রয়েছে ইউনিসক টি606 চিপসেট, যা 4 জিবি / 6 জিবি / 8 জিবি র‍্যাম, 128 জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। এছাড়া, অতিরিক্ত স্টোরেজের জন্য এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট মিলবে।

ফটোগ্রাফির জন্য, এইচএমডি পালস প্রো-এর রিয়ার প্যানেলে 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি 2 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি 50 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। নিরাপত্তার জন্য, পালস প্রো-তে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। এটি গ্লেসিয়ার গ্রিন, ব্ল্যাক ওশান এবং টোয়াইলাইট পার্পল এর মতো কালার শেডগুলিতে উপলব্ধ। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, এইচএমডি পালস প্রো-তে 20 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় 5,000 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

HMD Pulse+ ও HMD Pulse-এর স্পেসিফিকেশন এবং ফিচার

HMD Pulse+ এবং HMD Pulse উভয়েই প্রো মডেলে মতো একই স্ক্রিন, Unisoc T606 চিপসেট এবং 5,000 এমএএইচ ব্যাটারি রয়েছে। তবে প্রো মডেলে থাকা 20 ওয়াট চার্জিংয়ের পরিবর্তে, Pulse+ এবং Pulse মডেলগুলি 10 ওয়াট চার্জিং অফার করে।

এছাড়াও প্রো ভ্যারিয়েন্টের মতো, HMD Pulse+ মডেলটিও 4 জিবি/ 6 জিবি / 8 জিবি র‍্যাম, 128 জিবি ইন-বিল্ট স্টোরেজ এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট সহ এসেছে৷ ফটোগ্রাফির ক্ষেত্রে, ফোনটির রিয়ার প্যানেলে একটি LED ফ্ল্যাশ সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। পালস+ মিডনাইট ব্লু, গ্লেসিয়ার গ্রিন এবং এপ্রিকট ক্রাশ-এর মতো শেডগুলিতে কেনা যাবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড HMD Pulse 4 জিবি / 6 জিবি র‍্যাম, 64 জিবি স্টোরেজ এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট অফার করে৷ ক্যামেরার ক্ষেত্রে, এই ফোনটির পিছনের প্যানেলে সিঙ্গেল 13 মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অবস্থান করছে এবং ফোনের সামনে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এটি তিনটি রঙের বিকল্পে পাওয়া যাবে – মিটিওর ব্ল্যাক, অ্যাটমস ব্লু, এবং ড্রিমি পিঙ্ক। HMD Pulse সিরিজের তিনটি ফোনই অ্যান্ড্রয়েড 14 কাস্টম স্কিনে রান করে। কোম্পানি এগুলিতে দুটি মেজর ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে।

HMD Pulse সিরিজের দাম এবং লভ্যতা

ইউরোপের বাজারে টপ-এন্ড HMD Pulse Pro মডেলটি 180 ইউরো (প্রায় 16,100 টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। আর HMD Pulse+ এবং HMD Pulse-এর দাম যথাক্রমে 160 ইউরো (প্রায় 14,500 টাকা) এবং 140 ইউরো (প্রায় 12,500 টাকা)। আইফিক্সিট (iFixit)-এর সেল্ফ-রিপেয়ার কিটটি ইউজারদের আলাদাভাবে কিনতে হবে।

আজ থেকেই, HMD Pulse এবং Pulse+ ফোনগুলি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটের থেকে কেনা যাবে৷ তবে প্রো ভ্যারিয়েন্টের উপলব্ধতা এখনও নিশ্চিত করা হয়নি। HMD Pulse আবার মার্কিন যুক্তরাষ্ট্রে HMD Vibe হিসাবে রিব্র্যান্ড করা হবে বলেও শোনা যাচ্ছে। তবে, এই ফোনগুলি ভারতের বাজারে আসবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular