HomeMobilesনস্টালজিয়া ফিরিয়ে নবরূপে আসছে Nokia Lumia, ছবির পর এবার ফাঁস হল দাম

নস্টালজিয়া ফিরিয়ে নবরূপে আসছে Nokia Lumia, ছবির পর এবার ফাঁস হল দাম

HMD Skyline ফোনটি খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে। তবে তার আগেই এখন এই হ্যান্ডসেটটির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন ফোনটির মূল্যের বিবরণ এবং সফ্টওয়্যার সাপোর্ট সম্পর্কিত বিস্তারিত তথ্য সামনে এসেছে। শোনা যাচ্ছে যে, এই হ্যান্ডসেটের একটি Business Edition-ও বাজারে আসবে।

এইচএমডি গ্লোবাল (HMD Global) বাজারে তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ের অধীনে বেশ কিছু নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, তার মধ্যে অন্যতম হল HMD Skyline। সম্প্রতি এক নির্ভরযোগ্য টিপস্টার এই ফোনটির হার্ডওয়্যার স্পেসিফিকেশন সংক্রান্ত কিছু তথ্য প্রকাশ করেছিলেন। আর এখন তিনিই নতুন HMD Skyline ফোনের মূল্য এবং এর সফ্টওয়্যার সাপোর্ট প্ল্যান প্রকাশ করেছেন। এই আপডেটটি আপকামিং এইচএমডি হ্যান্ডসেটের লঞ্চ-পরবর্তী অভিজ্ঞতার বিবরণ শেয়ার করে। আসুন এগুলি সর্ম্পকে বিশদে জেনে নেওয়া যাক।

HMD Skyline ফোনের দাম এবং সফ্টওয়্যার সাপোর্ট প্ল্যান

ইতিমধ্যেই জানা গেছে যে, এইচএমডি স্কাইলাইন ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লে এবং একটি Samsung ISOCELL HM2 প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। উল্লেখযোগ্যভাবে, হ্যান্ডসেটটিতে নোকিয়া লুমিয়া ৯২০ ফোনের মতো ডিজাইন ল্যাঙ্গুয়েজ দেখা যাবে বলে জানা গেছে৷

আর এখন এইচএমডি মিম’স নামের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করা হয়েছে, যা প্রকাশ করেছে যে এইচএমডি গ্লোবাল এইচএমডি স্কাইলাইনের জন্য তিন বছরের অ্যান্ড্রয়েড আপডেটের পরিকল্পনা করছে। এর অর্থ হল স্কাইলাইন যদি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়, তাহলে এটি অ্যান্ড্রয়েড ১৭ পর্যন্ত ওএস আপডেট পাবে।

এর সাথে, সিকিউরিটি প্যাচগুলিও তিন বছরের জন্যই অফার করা হবে, অর্থাৎ প্রধান প্ল্যাটফর্ম আপডেট শেষ হওয়ার পর আর সিকিউরিটি আপডেটগুলি রোলআউট করা হবে না। এক্ষেত্রে এইচএমডি ব্র্যান্ডের পদক্ষেপটি অধিকাংশ স্মার্টফোন নির্মাতাদের থেকে ভিন্ন। তবে, শোনা যাচ্ছে যে একটি ব্যবসায়ী-কেন্দ্রিক HMD Skyline Business Edition (BE) মডেলও বাজারে আসবে, যা টিপস্টারের মতে পাঁচ বছরের সিকিউরিটি প্যাচ পাবে। তবে, এই বর্ধিত সাপোর্টটি পেতে ক্রেতাদের বেশি অর্থ খরচ করতে হবে, কারণ বিজনেস এডিশন ডিভাইসগুলি প্রায়শই স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় ব্যয়বহুল হয়।

এছাড়া, টিপস্টার HMD Skyline ফোনের উভয় সংস্করণের মূল্যের বিবরণও শেয়ার করেছেন। এর মধ্যে HMD Skyline BE ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৫২০ ইউরো (প্রায় ৪৬,৫২০ টাকা) মূল্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার জানিয়েছেন, এটি শুধুমাত্র কালো রঙে পাওয়া যাবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড HMD Skyline সংস্করণটি চারটি কালার অপশন এবং ৮ জিবি/১২ জিবি র‍্যাম বিকল্পগুলির সাথে আসবে। এতেও ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। ডিভাইসটির ৮ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে ৪৫৯ ইউরো (প্রায় ৪১,০৬০ টাকা) আর ১২ জিবি বিকল্পের দাম হবে ৪৯৯ ইউরো (প্রায় ৪৪,৬৪০ টাকা)। HMD Skyline জুলাইয়ের মাঝামাঝি সময় লঞ্চ হবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Most Popular