HomeMobilesশুধু 50MP ডুয়েল ফ্রন্ট ক্যামেরা নয়, আরও যে সব দুর্ধর্ষ ফিচার্স Honor 200 সিরিজে

শুধু 50MP ডুয়েল ফ্রন্ট ক্যামেরা নয়, আরও যে সব দুর্ধর্ষ ফিচার্স Honor 200 সিরিজে

আগামী ২৭ মে Honor 200 এবং Honor 200 Pro স্মার্টফোনগুলি চীনে লঞ্চ হতে চলেছে। সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে দুটি ফোনে ভিন্ন চিপসেট থাকবে। আর এখন, একটি সূত্র মারফৎ সোশ্যাল মিডিয়ায় উভয় হ্যান্ডসেট সর্ম্পকে বিশদ বিবরণ প্রকাশ করা হয়েছে। আগামী সপ্তাহে লঞ্চের আগে, আসুন দেখে নেওয়া যাক Honor 200 এবং Honor 200 Pro কি কি অফার করতে চলেছে।

Honor 200 Pro: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম, ওয়েইবোর একটি পোস্ট অনুযায়ী, অনর ২০০ প্রো মডেলে ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,৮৪০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং, ৪,০০০ নিট পিক ব্রাইটনেস এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সহ ৭.৬৮ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে, যার ওপরে ম্যাজিক ওস ৮.০ (Magic OS 8.0) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে।

ফটোগ্রাফির জন্য, অনর ২০০ প্রো ফোনের সামনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সমন্বিত ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ অবস্থান করবে। তবে এর সেকেন্ডারি ক্যামেরা সম্পর্কে কোনও তথ্য এখনও উপলব্ধ না থাকলেও, এটি সম্ভবত গত বছরের অনর ১০০ প্রো মডেলের মতো একই ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সিং ইউনিট অফার করবে। আর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এনেবল ৫০ মেগাপিক্সেলের অমনিভিশন ওভি৫০এইচ প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২x অপটিক্যাল জুম এবং ওআইএস সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৮৫৬ টেলিফটো ক্যামেরা থাকবে।

এদিকে, Honor 200 Pro হ্যান্ডসেটে Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট ব্যবহার করা হবে এবং এতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত থাকবে। Honor 200 Pro ফোনের অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে থাকবে ৬৬ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং, রিভার্স ওয়্যারলেস চার্জিং, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), একটি আইআর (IR) ব্লাস্টার, ডুয়েল স্পিকার, একটি সি১+ আরএফ C1+ RF এনহ্যান্সমেন্ট চিপ এবং আইপি৫৫ (IP55) রেটিং। ডিভাইসটির ওজন হবে ১৯৯ গ্রাম। এটি স্কাই ব্লু, কোরাল পিঙ্ক, মুন শ্যাডো হোয়াইট এবং ইঙ্ক ব্ল্যাকের মতো আকর্ষনীয় শেডগুলিতে বিক্রি হবে।

Honor 200 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্ট্যান্ডার্ড Honor 200 মডেলে ৬.৭ ইঞ্চির কোয়াড-কার্ভ ওলেড (OLED) প্যানেল থাকবে, যা প্রো ভ্যারিয়েন্টের মতো একই বৈশিষ্ট্য অফার করবে। Qualcomm Snapdragon 7 Gen 3 ফোনের উন্নত সংস্করণের চিপসেট এই ডিভাইসটিকে শক্তি দেবে। ফটোগ্রাফির জন্য, Honor 200 মডেলের রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি Sony IMX906 লেন্স থাকবে। ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত থাকবে। এর বাকি স্পেসিফিকেশনগুলি প্রো মডেলের মতোই হবে।

তবে, Honor 200 ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং, রিভার্স চার্জিং, আরএফ চিপ এবং আইপি রেটিং এর মতো বৈশিষ্ট্যের অভাব থাকবে। এটির ওজন হবে ১৮৭ গ্রাম এবং প্রো ভ্যারিয়েন্টের মতো একই শেডে আসবে। উভয় ফোনের র‍্যাম এবং স্টোরেজ বিভাগে পার্থক্য রয়েছে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

আরও পড়ুন