Jio-র সঙ্গে হাত মেলাল Honor, এবার থেকে ফোনে মিলবে বিশেষ সুবিধা

Published on:

Honor 90 5G Gets Jio eSIM Connectivity Support

দীর্ঘ তিন বছর ভারতীয় মার্কেটে নিষ্ক্রিয় থাকার পর, এইচটেক (HTECH) গত সেপ্টেম্বর মাসে Honor 90 লঞ্চের মাধ্যমে এদেশের বাজারে কামব্যাক করেছে। লঞ্চের পর ফোনটি ভারতীয় ক্রেতাদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। আর এখন ভারতে সংস্থার সিইও মাধব শেঠ নিশ্চিত করেছেন, রিলায়েন্স জিও (Reliance Jio)-এর সাথে Honor 90-এর জন্য কোম্পানি ই-সিম কানেক্টিভিটি চালু করতে চলেছে।

Honor 90 ই-সিম সাপোর্ট করবে

এইচটেক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মাধব শেঠ তার অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে ঘোষণা করেছেন যে, ব্র্যান্ডটি ভারতে অনর ৯০-এর জন্য প্রাথমিকভাবে জিও নেটওয়ার্কের সাথে ই-সিম কানেক্টিভিটি চালু করছে। এই ফাংশনালিটি আগে স্মার্টফোনে অনুপলব্ধ ছিল। তবে অনর এখনও জানায়নি যে, তারা আগামী মাসে ভারতে অন্যান্য নেটওয়ার্ক প্রোভাইডারদের সাথে জোট বেঁধে এই পরিষেবা চালু করবে।

জিও-এর ই-সিম কানেক্টিভিটি যুক্ত অনর ৯০-কে দেখানোর জন্য মাধব শেঠ দুটি ছবি শেয়ার করেছেন। দ্বিতীয় ইমেজটি দেখায় যে, ই-সিম একটি ফিজিক্যাল সিম কার্ডের সাথে একসাথে ব্যবহার করা যেতে পারে। স্ক্রিনশটে ফোনটিকে শুধুমাত্র 4G নেটওয়ার্কে চলতে দেখা গেছে, 5G সাপোর্ট সম্পর্কে কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি৷ প্রসঙ্গত, অনর এখনও জিও মোবাইল নেটওয়ার্কের সাথে অনর ৯০ স্মার্টফোনে 5G ওয়াই-ফাই কলিং সাপোর্ট এনেবল করতে পারেনি।

কয়েকটি সহজ ধাপগুলি অনুসরণ করে Honor 90 স্মার্টফোনে ই-সিম চালু করা যাবে –

১. প্রথমে ফোনের সেটিংস-এ যেতে হবে।

২. সিম ম্যানেজমেন্ট অপশনে ট্যাপ করতে হবে।

৩. অ্যাড ই-সিম-এ ট্যাপ করতে হবে।

৪. অবশেষে, ইউজারকে নেটওয়ার্ক যুক্ত করতে হবে।

ভারতে Honor 90 5G-এর দাম এবং স্পেসিফিকেশন

এদেশে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ Honor 90-এর বেস ভ্যারিয়েন্টটির দাম ৩৭,৯৯৯ টাকা। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণটির মূল্য ৩৯,৯৯৯ টাকা। ভারতে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল এবং চলমান অ্যামাজন রিপাবলিক ডে সেলে Honor 90 ফোনটি উল্লেখযোগ্য ছাড়ের সাথে পাওয়া গেছে। এইচটেক সম্প্রতি অ্যামাজন রিপাবলিক ডে সেলের সময় ব্যাঙ্ক ডিসকাউন্ট এবং ডিসকাউন্ট কুপন যুক্ত করে মাত্র ১৯,৯৯৯ টাকার কার্যকরী মূল্যে স্মার্টফোনটি অফার করেছে৷

স্পেসিফিকেশন প্রসঙ্গে বললে, Honor 90 5G-এ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,২০০ x ২,৬৬৪ পিক্সেলের রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৬০০ নিট ব্রাইটনেস অফার করে। ফোনটি Qualcomm Snapdragon 7 Gen 1 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Honor 90 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যায়। এটি নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অডিওর জন্য একটি স্টেরিও স্পিকার অফার করে।

Honor 90 5G-এ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে রিটেইল বক্সে একটি ৩০ ওয়াটের ফাস্ট চার্জার অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥