জল্পনা শেষ, Honor 90 GT স্মার্টফোন এবং Honor Pad 9 ট্যাবলেট আগামী সপ্তাহে বাজারে আসছে

Avatar

Published on:

Honor 90 GT Honor Pad 9 launch date

Honor খুব শীঘ্রই Honor 90 GT এবং Honor X50GT স্মার্টফোন দুটি লঞ্চ করবে বলে সম্প্রতি জানিয়েছিল। উল্লেখিত ডিভাইসগুলি সংস্থার ২৪ জিবি র‌্যাম সহ আসা প্রথম হ্যান্ডসেট হবে। আজ Honor তাদের আধিকারিক উইবো (Weibo) হ্যান্ডেলের মাধ্যমে আসন্ন Honor 90 GT স্মার্টফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ প্রকাশ্যে নিয়ে এসেছে। উল্লেখ্য, এই স্মার্টফোনের সাথেই Honor Pad 9 নামের একটি নতুন ট্যাবলেটও উন্মোচন করা হবে বলেও নিশ্চিত করেছে Honor।

Honor 90 GT স্মার্টফোন এবং Pad 9 ট্যাবলেটের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করল স্বয়ং সংস্থা

অনরের ঘোষণা অনুযায়ী, আগামী ২১শে ডিসেম্বর চীনের বাজারে আত্মপ্রকাশ করবে অনর ৯০ জিটি স্মার্টফোন। এর জন্য একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হবে, যা স্থানীয় সময় বিকেল ৭টা থেকে শুরু হবে। এই ইভেন্টটি সংস্থার যাবতীয় সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে লাইভ-স্ট্রিম করা হবে।

লঞ্চের টিজার ইমেজটি, আসন্ন এই স্মার্টফোন ফ্লাট AMOLED ডিসপ্লে প্যানেল অফার করবে বলে নিশ্চিত করেছে। এছাড়া পূর্বে প্রকাশিত কয়েকটি পোস্টার থেকে জানা গেছে, ডিভাইসটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং ফ্লাট এজের সাথে আসবে। আবার ব্যাক প্যানেলে ডুয়েল রিয়ার ক্যামেরা মডিউল উপস্থিত থাকবে, যার মধ্যে এলইডি ফ্ল্যাশ এবং জিটি-সিরিজের ব্র্যান্ডিং লক্ষ্যণীয়। ফোনটির ডানদিকে পাওয়ার বাটন এবং ভলিউম রকার অবস্থিত। এছাড়া সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, অনর ৯০ জিটি স্মার্টফোন অ্যান্ড্রয়েড ভিত্তিক ইন-হাউস কাস্টম স্কিন ম্যাজিক ওএস দ্বারা চালিত হবে।

অন্যদিকে, Honor 90 GT স্মার্টফোনের সাথেই অর্থাৎ ২১শে ডিসেম্বর Honor Pad 9 ট্যাবলেটও লঞ্চ করা হবে বলে নিশ্চিত করেছে সংস্থাটি। এক্ষেত্রে সদ্য প্রকাশিত একটি টিজার পোস্টার থেকে জানা যাচ্ছে, আসন্ন এই ট্যাবলেটের উপরিভাগে মধ্যিখানে (অনুভূমিক অবস্থায়) ক্যামেরা লেআউট থাকবে। এই ক্যামেরা আইল্যান্ডের মধ্যে একটি রিয়ার ক্যামেরা থাকবে। আর এর ঠিক নিচেই ব্র্যান্ডিং লোগো দেখা যাবে।

Honor Pad 9 ট্যাবলেটের সম্ভাব্য স্পেসিফিকেশন

আসন্ন Honor Pad 9 ট্যাবলেট সম্প্রতি চীনের CCC বা 3C সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন হয়েছে। যার লিস্টিং নিশ্চিত করেছে যে, এটি ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার সাম্প্রতিক একটি লিকে দাবি করা হয়েছে যে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসের সাথে আসবে। এতে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ভিত্তিক কাস্টম ম্যাজিক ওএস প্রি-লোডেড থাকবে। এই মডেল সম্ভবত – হোয়াইট, গ্রে এবং গ্রিন কালার অপশনের সাথে লঞ্চ হবে। আর সংস্থাটি তাদের এই লেটেস্ট ট্যাবলেট ডিভাইসের রিটেল বক্সে একটি স্টাইলাস এবং কীবোর্ড কেসও অন্তর্ভুক্ত করবে বলেও জানা যাচ্ছে।

Honor 90 GT স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

Honor 90 GT স্মার্টফোনে, ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২১৬০ হার্টজ PWM ডিমিং প্রযুক্তি সমর্থিত OLED ডিসপ্লে প্যানেল সহ আসতে পারে। এতে ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসটি মোট চারটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ হতে পারে, যথা – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ২৪ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টে। আবার কালার বিকল্প হিসাবে – ব্ল্যাক, গোল্ড এবং ব্লু উপলব্ধ হতে পারে।

জানিয়ে রাখি, উপরে উল্লেখিত ট্যাবলেটের মতো Honor 90 GT স্মার্টফোনও হালফিলে 3C সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। যার লিস্টিং নিশ্চিত করেছে যে, এই ফোন – ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে এবং OIS সহ ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

সঙ্গে থাকুন ➥