ক্যামেরার জন্য থাকবে আলাদা প্রসেসর, Honor Magic 5 হার মানাবে DSLR কে

Published on:

Honor Magic 5 50 Megapixel camera

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড অনর (Honor) ইদানিং বাজারে ধারাবাহিকভাবে নিত্য নতুন ডিভাইস লঞ্চ করে চলেছে। কারণ কোম্পানিটির অন্তত তার হোম মার্কেট চীনে অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড হওয়ার লক্ষ্যে রয়েছে। সংস্থাটি বর্তমানে Honor Magic 5 নামে একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আর এখন এক টিপস্টার এই ফোনের প্রসেসর সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। চলুন এসম্পর্কে জেনে নেওয়া যাক।

Honor Magic 5-এ থাকবে Qualcomm-এর ফ্ল্যাগশিপ প্রসেসর

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আসন্ন ফ্ল্যাগশিপ অনর ম্যাজিক ৫ স্মার্টফোনে অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর উপস্থিত। জানিয়ে রাখি, কোয়ালকম আগামী কয়েক সপ্তাহের মধ্যে তাদের বার্ষিক সম্মেলনে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি উন্মোচন করতে চলেছে। সমস্ত শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতারা এই প্রসেসরটি লঞ্চ হওয়ার পরেই SD8G2 চিপ দ্বারা চালিত হ্যান্ডসেটগুলি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে অনর ম্যাজিক ৫-এ আরও ভাল ফলাফলের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-ভিত্তিক ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP) টিউনিং সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। এটির সাথে আরও কয়েকটি ক্যামেরা সেন্সর যুক্ত হবে, তবে সেগুলির সম্পর্কে এখনও বিস্তারিতভাবে কিছু জানা যায়নি।

শোনা যাচ্ছে যে, Honor Magic 5-তে ৫.৮ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে এবং উচ্চ রিফ্রেশ রেট অফার করবে, সম্ভবত ১২০ হার্টজ। জল এবং ধুলো প্রতিরোধের জন্য, এই ডিভাইসে মিলবে আইপি৬৮ (IP68) রেটিং এবং ফোনটির ব্যাটারি ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Honor Magic 5 ছাড়াও, কোম্পানির একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন রয়েছে, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত হতে পারে। ফোনটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে, লঞ্চের তারিখ এখনও প্রকাশ্যে আসেনি।

সঙ্গে থাকুন ➥