3 বছর পুরনো ফ্ল্যাগশিপ প্রসেসর নিয়ে আসছে Honor X50 GT, সামনে এল অবাক করা তথ্য

Avatar

Published on:

Honor X50 GT launch date

Honor 100 সিরিজের পর এবার মিড-রেঞ্জে নতুন Honor X50 GT স্মার্টফোন লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে অনর। সূত্র মারফত জানা গিয়েছে, এটির চূড়ান্ত টেস্ট চলছে। ফলে বাজারে আসতে পারে খুব শীঘ্রই। এই পরিস্থিতিতে, Honor X50 GT এখন ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর সাইটে হাজির হয়ে জল্পনা বাড়িয়েছে।

Honor X50 GT পেল Bluetooth SIG-এর অনুমোদন

ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ অনর এক্স৫০ প্রো এবং অনর এক্স৫০ জিটি – এই দুই এক্স৫০ সিরিজের হ্যান্ডসেটকে সবুজ সংকেত দেখিয়েছে। ফোন দু’টি একই মডেল নম্বর বহন করে, যা হল ALP-AN00। প্রসঙ্গত, এর আগে চীনা ই-কমার্স প্ল্যাটফর্ম, জেডি অনর এক্স৫০ জিটি-এর স্পেসিফিকেশন এবং ফিচার ফাঁস হয়েছে।

Honor X50 GT-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অনর এক্স৫০ জিটি-এ বড় ৬.৮১ ইঞ্চির ডিসপ্লে থাকবে। তবে সেটি এলসিডি (LCD) নাকি ওলেড (OLED) প্যানেল, তা উল্লেখ করা হয়নি। স্ক্রিনটি ২,৩৮৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে বলে নিশ্চিত করা হয়েছে। স্মার্টফোনটি কোয়ালকমের বেশ পুরানো স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দিয়ে সজ্জিত, এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সঙ্গে যুক্ত৷

লিস্টিং অনুযায়ী, Honor X50 GT-এ থাকবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা। ডিভাইসটি পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যদিও ফাস্ট-চার্জিং ক্ষমতা সম্পর্কিত কোনও তথ্য সামনে আসেনি।

জানিয়ে রাখি, সম্প্রতি X50 সিরিজের অধীনে Honor X50i Plus নামে একটি নতুন ফোন চীনে লঞ্চ হয়েছে, যা ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড ডিসপ্লে অফার করে। এতে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ও একটি এলইডি ফ্ল্যাশ দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। Honor X50i Plus-এ MediaTek Dimensity 6080 চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যা ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত।

ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিক ওএস (Magic OS) কাস্টম স্কিনে রান করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X50i Plus-এ শক্তিশালী ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥