HomeMobilesHonor X6a মধ্যবিত্তের বাজেটে লঞ্চ হল, অল্প দামে 50MP ক্যামেরা আর 5,200mah...

Honor X6a মধ্যবিত্তের বাজেটে লঞ্চ হল, অল্প দামে 50MP ক্যামেরা আর 5,200mah ব্যাটারি

অনর (Honor)-এর X-সিরিজে অন্তর্ভুক্ত Honor X6a নামে একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। আর এবার কোম্পানি চুপিসাড়ে যুক্তরাজ্যে এই হ্যান্ডসেটটি লঞ্চ করেছে। ফোনটির বিশেষ ফিচারগুশির মধ্যে রয়েছে উচ্চ রিফ্রেশ রেট যুক্ত আইপিএস এলসিডি ডিসপ্লে, ১২৮ জিবি স্টোরেজ, MediaTek Helio G36 অক্টা-কোর প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,২০০ এমএএইচ ব্যাটারি। চলুন নতুন Honor X6a-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক৷

Honor X6a-এর স্পেসিফিকেশন এবং ফিচার

অনর এক্স৬এ-তে ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ২০.১৫:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটিতে মিডিয়াটেক হেলিও জি৩৬ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এক্স৬এ ৪ জিবি ও ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে এসেছে এবং উভয় মডেলই ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে।

ফটোগ্রাফির জন্য, অনর এক্স৬এ-এর রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ডেপ্থ ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ম্যাক্রো ক্যামেরা অবস্থান করছে। ক্যামেরা সেটআপটি পোর্ট্রেট মোড, টাইম-ল্যাপস, সুপার ম্যাক্রো, এইচডিআর ফটো এবং ১,০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আর ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি পোর্ট্রেট মোড, টাইম-ল্যাপস ফটোগ্রাফি এবং ফেস রিকগনিশন-এর মতো বিভিন্ন ক্যাপচার মোড সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X6a-এ শক্তিশালী ৫,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ২২.৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। এটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ম্যাজিক ওএস ৭.১ (Magic OS 7.1) সফ্টওয়্যার সংস্করণে চলে৷ সংযোগের ক্ষেত্রে, স্মার্টফোনটি ডুয়েল ন্যানো সিম কার্ড, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক সাপোর্ট করে৷ নিরাপত্তার জন্য, Honor X6a-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পরিশেষে, ডিভাইসটির পরিমাপ ১৬৩.৩২ x ৭৫.০৭ x ৮.৩৫ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম।

Honor X6a-এর দাম এবং লভ্যতা

যুক্তরাষ্টের মার্কেটে Honor X6a-এর দাম ১২৯ পাউন্ড (প্রায় ১৩,৫৬০ টাকা)। এটি মিডনাইট ব্ল্যাক, স্কাই সিলভার এবং সায়ান লেকের মতো কালার অপশনগুলিতে পাওয়া যায়৷ যদিও এটি শীঘ্রই অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে, তবে ইউরোপের বাইরে ভারত সহ অন্যান্য বাজারগুলি এটি লঞ্চ হবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular