HTC U23 Pro: স্মার্টফোন মার্কেটে এইচটিসির প্রত্যাবর্তন, 108MP ক্যামেরা, 120hz ডিসপ্লে

Avatar

Published on:

HTC U23 Pro Camera

স্মার্টফোন মার্কেটে কামব্যাকের লক্ষ্যে এইচটিসি (HTC) তাদের U-সিরিজের এক নতুন মডেল মার্কেটে আনার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। ১৮ মে, অর্থাৎ আগামীকাল একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে সংস্থা। সেখানে HTC U23 Pro এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে মনে করা হচ্ছে। গত কয়েকদিন ধরে এই নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছিল। এবার এক টিপস্টারের সৌজন্যে আপকামিং U23 Pro এর অফিসিয়াল রেন্ডারে অনলাইনে ফাঁস হয়েছে। আসুন তাহলে এই ছবিগুলি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল HTC U23 Pro-এর অফিসিয়াল রেন্ডার

জনপ্রিয় টিপস্টার ইভান ব্লাস টুইটারে এইচটিসি ইউ২৩ প্রো-এর কয়েকটি রেন্ডার শেয়ার করেছেন। ছবিগুলি হ্যান্ডসেটটির দুটি কালার ভ্যারিয়েন্ট প্রদর্শন করেছে। রেন্ডার অনুসারে, ফোনটি হোয়াইট এবং লাইট ব্রাউন কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। আরেকটি গ্রে কালার ভ্যারিয়েন্টও থাকতে পারে, যেটি পূর্বে লাইভ ইমেজে দেখা গিয়েছিল।

ফাঁস হওয়া লেটেস্ট ছবিগুলি ইঙ্গিত করে যে, এইচটিসি ইউ২৩ প্রো-এর রিয়ার প্যানেলের ডিজাই স্যামসাংয়ের পুরানো গ্যালাক্সি এস সিরিজের আল্ট্রা মডেলগুলির থেকে অনুপ্রাণিত হবে। পিছনে কোয়াড-ক্যামেরা সেটআপ এবং ব্র্যান্ডের লোগো অবস্থান করবে, আর সামনের অংশটি পাঞ্চ-হোল ডিসপ্লে দ্বারা সজ্জিত হবে।

এছাড়াও, জানা গেছে যে HTC U23 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে ভাইভার্স (Viverse) প্ল্যাটফর্মের সাপোর্ট থাকবে।

HTC U23 Pro মডেলটি ১২০ হার্টজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসতে পারে। ফটোগ্রাফির জন্য, এতে সম্ভবত অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥