108MP ক্যামেরা সহ দারুণ সব ফিচার্স নিয়ে লঞ্চ হল HTC U23 Pro, সঙ্গে ব্লুটুথ হেডসেট ফ্রি

Avatar

Published on:

HTC U23 Pro Launched

জল্পনার অবসান ঘটিয়ে এইচটিসি আনুষ্ঠানিকভাবে HTC U23 Pro নামে একটি নয়া মডেলের হাত ধরে স্মার্টফোন মার্কেটে কামব্যাক করল। এটি ইন-বিল্ট ভাইভার্স (VIVERSE) প্ল্যাটফর্ম সহ এসেছে। ব্র্যান্ডের এই নতুন মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড (OLED) ডিসপ্লে এবং Qualcomm অক্টা-কোর চিপসেট রয়েছে। এছাড়াও, HTC U23 Pro-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ কোয়াড-ক্যামেরা সেটআপ বর্তমান। এটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, আইপি৬৭ (IP67) রেটিং এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে। আসুন তাহলে নবাগত HTC U23 Pro-এর দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

HTC U23 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এইচটিসি ইউ২৩ প্রো-এ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে এসেছে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ (৪ ন্যানোমিটার) চিপসেট দ্বারা চালিত এই ফোন, যা গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৪৪ জিপিইউ-এর সাথে যুক্ত। এইচটিসি ইউ২৩ প্রো ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ ৮ জিবি/১২ জিবি র‍্যাম বিকল্পে এসেছে। আবার স্টোরেজ সম্প্রসারণের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এইচটিসি ইউ২৩ প্রো অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, এইচটিসি ইউ২৩ প্রো-এর রিয়ার শেলে কোয়াড-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যার মধ্যে এফ/১.৭ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা বর্তমান৷ রিয়ার ক্যামেরায় প্যানোরামা, টাইম-ল্যাপস, নাইট ভিউ মোড এবং ৪কে ভিডিও রেকর্ডিংয়ের মতো বিভিন্ন ফটোগ্রাফি মোড সাপোর্ট করে। কোয়াড-ক্যামেরা সেটআপ ছাড়াও, মডিউলে একটি এলইডি ফ্ল্যাশও রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, এইচটিসি ইউ২৩ প্রো-এর সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে।

এছাড়াও, HTC U23 Pro-এ ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। কানেক্টিভিটির ক্ষেত্রে, ফোনটিতে ৫জি স্ট্যান্ড-অ্যালোন/নন স্ট্যান্ড-অ্যালোন সংযোগ, ডুয়েল ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ ৮০২.১১এএক্স, ব্লুটুথ ভি৫.২, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি-এর মতো অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে৷

পাওয়ার ব্যাকআপের জন্য, HTC U23 Pro মডেলটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। U23 Pro-এর পরিমাপ ১৬৬.৬ x ৭৭.০৯ x ৮.৮৮ মিলিমিটার এবং ওজন ২০৫ গ্রাম।

HTC U23 Pro-এর মূল্য এবং লভ্যতা

তাইওয়ানের বাজারে HTC U23 Pro-এর বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৬,৯৯০ তাইওয়ানি ডলার (প্রায় ৪৫,৫৩৫ টাকা)। আর এর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১৭,৯৯০ তাইওয়ানি ডলার (প্রায় ৪৮,২১৫ টাকা)। ডিভাইসটি কফি ব্ল্যাক এবং মুক্সার হোয়াইট – এই দুই কালার অপশনে পাওয়া যাবে। এটি ইতিমধ্যেই তাইওয়ানে সেলের জন্য উপলব্ধ রয়েছে। সীমিত মেয়াদের লঞ্চ অফারের অংশ হিসাবে, যেসব গ্রাহকরা আগামী ৩০ মে-এর মধ্যে U23 Pro কিনবেন, তারা এর সাথে বিনামূল্যে একটি HTC True Wireless Bluetooth Headset II পেতে পারেন। ফোনটি ভারতে কবে লঞ্চ হবে সে বিষয়ে সংস্থা কিছু নিশ্চিত করেনি।

সঙ্গে থাকুন ➥