অপেক্ষার অবসান! নতুন ফোন নিয়ে হাজির হচ্ছে বিশ্বের প্রথম Android স্মার্টফোন ব্র্যান্ড

Avatar

Published on:

HTC 2QDA100 Smartphone Launch Date

এইচটিসি (HTC) তাদের শেষ ফোন লঞ্চ করেছিল গত বছর আগস্টে। দীর্ঘ বিরতি কাটিয়ে ফের স্মার্টফোন মার্কেটে প্রত্যাবর্তন করতে চলেছে তারা। সংস্থা এক নতুন হ্যান্ডসেট লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। ব্র্যান্ডের সেই আসন্ন ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে ও ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এ দেখা গিয়েছে। যদিও ফোনটির অফিশিয়াল নাম অজানা, তবে এই লিস্টিংগুলি থেকে বেশ কিছু স্পেসিফিকেশন সামনে এসেছে।

HTC 2QDA100 হাজির Geekbench এবং Bluetooth SIG-এর ডেটাবেসে

2QDA100 মডেল নম্বর সহ একটি এইচটিসি ফোন গিকবেঞ্চ বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই আসন্ন স্মার্টফোনটি এইচটিসি-এর ইউ২৪ সিরিজের অন্তর্গত হতে পারে, কারণ এইচটিসি ইউ২৩ লঞ্চের প্রায় এক বছর হয়ে গেছে। স্মার্টফোনটি গিকবেঞ্চ ৬-এর বেঞ্চমার্ক পরীক্ষার সিঙ্গেল-কোর রাউন্ডে ১,০৯৫ পয়েন্ট এবং মাল্টি-কোর রাউন্ডে ৩,০০৬ পয়েন্ট অর্জন করেছে। এতে ১+৩+৪ কোর কনফিগারেশন সহ একটি অক্টা-কোর প্রসেসর থাকবে। যা বোঝায়, নতুন এইচটিসি স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসরের সাথে আসবে৷

জানিয়ে রাখি, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ ২.৬৩ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স এ৭১৫-ভিত্তিক ক্রায়ো প্রাইম কোর, তিনটি ২.৪ গিগাহার্টজ গতির কর্টেক্স এ৭১৫-ভিত্তিক ক্রায়ো পারফরম্যান্স কোর এবং চারটি ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স এ৫১০-ভিত্তিক ক্রায়ো এফিসিয়েন্সি কোর দ্বারা গঠিত। গ্রাফিক্সের জন্য, অ্যাড্রেনো ৭২০ জিপিইউ যুক্ত রয়েছে।

গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে যে, এটি 12 জিবি র‍্যাম অফার করবে। তবে আরও মেমরি অপশনে লঞ্চ হতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। অন্যদিকে, আসন্ন এইচটিসি হ্যান্ডসেটটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপের (Bluetooth SIG) ছাড়পত্র পেয়েছে। এটি নিশ্চিত করেছে যে ডিভাইসটি ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করবে। এছাড়া, ব্লুটুথ এসআইজি-এর লিস্টিংটি আর কোনও তথ্য প্রকাশ করেনি।

সঙ্গে থাকুন ➥