108MP ক্যামেরা যুক্ত দুর্দান্ত ফোন লঞ্চ করল Huawei, দেখলে বলবেন ওয়াও

Published on:

Huawei Nova 10 SE and Enjoy 50z launched in China

হুয়াওয়ে (Huawei) চীনে আয়োজিত তাদের উইন্টার প্রোডাক্ট লঞ্চ ইভেন্টে Huawei Watch Buds এবং Huawei Vision Glass-এর মতো এক গুচ্ছ আকর্ষণীয় অ্যাক্সেসরি সামনে এনেছে৷ আর এগুলির সাথে ফোর-জি স্মার্টফোন লঞ্চেরও ঘোষণা করেছে। এগুলি হল Huawei Enjoy 50z এবং Huawei Nova 10 SE। তারমধ্যে Enjoy 50z হল Huawei Nova Y61 একটি রিব্র্যান্ডেড সংস্করণ, আর Huawei Nova 10 SE হ্যান্ডসেটটি গত মাসেই বিশ্ববাজারে একই নামে উপলব্ধ।

Enjoy 50z এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আর অন্যদিকে, Nova 10 SE ফোনটি ওলেড (OLED) ডিসপ্লে Qualcomm Snapdragon 680 প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে। আসুন তাহলে এই দুই নবাগত হুয়াওয়ে হ্যান্ডসেটের দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

হুয়াওয়ে নোভা ১০ এসই-এর স্পেসিফিকেশন – Huawei Nova 10 SE Specifications

হুয়াওয়ে নোভা ১০ এসই-তে ৬.৬৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ১০-বিট ওলেড ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক হারমনিওএস ২ (HarmonyOS 2) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Huawei Nova 10 SE-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। Nova 10 SE-তে নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং যোগাযোগহীন অর্থপ্রদান ও ট্রানজিট পাসের জন্য এনএফসি (NFC) মিলবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova 10 SE হ্যান্ডসেটটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৬ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

হুয়াওয়ে নোভা ১০ এসই-এর দাম ও লভ্যতা – Huawei Nova 10 SE Price and Availability

চীনের বাজারে হুয়াওয়ে নোভা ১০ এসই-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৭০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,২৫০ টাকা)। এই হ্যান্ডসেটটি সিলভার, গ্রীন এবং ব্ল্যাক-এই তিনটি কালার অপশনে কেনার জন্য উপলব্ধ রয়েছে।

হুয়াওয়ে এনজয় ৫০জেড-এর স্পেসিফিকেশন – Huawei Enjoy 50z Specifications

হুয়াওয়ে এনজয় ৫০জেড-এ ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং একটি ডিউ ড্রপ নচ সহ ৬.৫২ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটি একটি নামহীন চিপসেট দ্বারা চালিত, যা ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। এনজয় ৫০জেড অ্যান্ড্রয়েড ভিত্তিক হারমনিওএস ২ (HarmonyOS 2) কাস্টম স্কিনে রান করে।

Huawei Enjoy 50z-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই হুয়াওয়ে ফোনে কোনও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই তবে, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Enjoy 50z মডেলে ২২.৫ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ে এনজয় ৫০জেড-এর দাম ও লভ্যতা – Huawei Enjoy 50z Price and Availability

চীনে হুয়াওয়ে এনজয় ৫০জেড-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,২০০ টাকা) আর এর ৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৬০০ টাকা) মূল্যে পাওয়া যাবে। আগ্রহী ক্রেতারা এই ফোনটিকে ব্লু, গ্রীন এবং ব্ল্যাকের মতো কালার ভ্যারিয়েন্টে বেছে নিতে পারবেন। এনজয় ৫০জেড গতকাল থেকে (৯ ডিসেম্বর) থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং আগামী ২৬ ডিসেম্বর থেকে এর সেল শুরু হবে।

সঙ্গে থাকুন ➥