সামনে 32MP আর পিছনে 108MP, দুর্দান্ত ক্যামেরা নিয়ে লঞ্চ হল Huawei Nova 11 SE

Avatar

Published on:

Huawei Nova 11 SE Launched

Huawei Nova 12 সিরিজ নভেম্বর বা ডিসেম্বর মাসের মধ্যেই লঞ্চ হবে বলে বর্তমানে জল্পনা চলছে। তবে তার আগেই সংস্থাটি আজ চুপিচুপি Huawei Nova 11 SE লঞ্চ করেছে। এটি Nova 11 সিরিজের চূড়ান্ত মডেল বলে মনে করা হচ্ছে। অর্থাৎ এরপর Nova 11 ব্র্যান্ডিং সহ আর কোনও মডেল বাজারে আসবে না। এই নয়া ফোনটিতে ৯০ হার্টজ ওলেড স্ক্রিন, Qualcomm Snapdragon 6-সিরিজ চিপসেট, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। চলুন Huawei Nova 11 SE-এর দাম সহ খুঁটিনাটি জেনে নিই।

Huawei Nova 11 SE: স্পেসিফিকেশন এবং ফিচার

হুয়াওয়ে নোভা ১১ এসই-তে ৬.৬৭ ইঞ্চির পাঞ্চ-হোল ওলেড (OLED) প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১০-বিট কালার এবং পি৩ ওয়াইড কালার গ্যামট অফার করে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেটের সাথে এসেছে, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। নোভা ১১ এসই অ্যান্ড্রয়েড ভিত্তিক হারমনি ওএস ৪ (Harmony OS 4) কাস্টম স্কিনে চলে, তবে অ্যান্ড্রয়েডের সঠিক সংস্করণ এখনও জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য, Huawei Nova 11 SE-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে এফ/১.৯ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত। আর ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova 11 SE-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এছাড়া, ফোনটি কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, এনএফসি, জিপিএস এবং ইউএসবি-সি পোর্ট। অতিরিক্ত নিরাপত্তার জন্য, হুয়াওয়ে এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করেছে।

Huawei Nova 11 SE-এর দাম

চীনে Huawei Nova 11 SE দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,১৭০ টাকা) এবং উচ্চতর ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণটির দাম রাখা হয়েছে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৫০০ টাকা)। এটি ব্ল্যাক, হোয়াইট এবং গ্রীন – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। ইতিমধ্যেই চীনে হ্যান্ডসেটটির প্রি-সেল শুরু হয়ে গেছে এবং ১০ নভেম্বর থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে৷ তবে Huawei Nova 11 SE গ্লোবাল মার্কেটে উপলব্ধ হবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥