ভুলে ভরা পোস্ট ঘিরে বিভ্রান্তি, সময়মতো আপডেটই এল না Samsung-এর ফোনে

Avatar

Published on:

One UI 6 Disappointing

নিজেদের ডিভাইসে সময়মতো সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে স্যামসাং (Samsung) নিঃসন্দেহে প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলির থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। টেক জায়ান্টটি সম্প্রতি তাদের ব্যবহারকারীদের জন্য Android 14 নির্ভর নতুন One UI 6 কাস্টম স্কিনের রোলআউটের তারিখ উল্লেখ করে একটি রোডম্যাপ প্রকাশ করেছিল৷ কোম্পানির এক ফোরাম ম্যানেজার স্যামসাংয়ের কমিউনিটি ফোরামে সেটি শেয়ার করেছিলেন৷

ওই বিস্তারিত রোডম্যাপে কোন ডিভাইসে কবে One UI 6 স্টেবেল আপডেটে রোলআউট হবে, তার তারিখগুলি উল্লেখ করা ছিল, যা ইউজারদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে। তবে, এখন মনে হচ্ছে রোডম্যাপটি ভুলে ভরা৷ কারণ প্রতিশ্রুতিমতো বিভিন্ন ফোনের জন্য লিখিত তারিখে সফটওয়্যার আপডেট আসেইনি।

স্যামসাংয়ের ডিভাইসে নতুন সফটওয়্যার আপডেট প্রকাশ নিয়ে গ্রাহকদের মধ্যে উত্তেজনাটি স্বল্পস্থায়ী হয়েছে, কারণ এখন দেখা যাচ্ছে যে কমিউনিটি ফোরামে শেয়ার করা রোডম্যাপটি একেবারেই বিভ্রান্তিকর। তাই আপডেট প্রকাশের তারিখ সম্বলিত পোস্টটি দ্রুত ডিলিট করে দেওয়া হয়েছে। ফলে এটা স্পষ্ট যে প্রদত্ত তারিখগুলি ভুল ও ব্র্যান্ডের অফিসিয়াল আপডেট পরিকল্পনার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

উদাহরণস্বরূপ, রোডম্যাপটিতে বলা হয় স্যামসাং গ্যালাক্সি এস২২ লাইনআপ আগামী ১৫ নভেম্বর স্টেবেল ওয়ান ইউআই ৬ আপডেট পাবে। আবার, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫, গ্যালাক্সি জেড ফ্লিপ ৫, গ্যালাক্সি এ৩৪ এবং গ্যালাক্সি এ৫৪ হ্যান্ডসেটগুলি আগামী ১৩ নভেম্বর এই আপডেটটি পাবে। স্পষ্টতই, সময় পেরিয়ে গেলেও কোনও আপডেট আসেনি।

প্রসঙ্গত, বর্তমানে শুধুমাত্র Samsung Galaxy S23 সিরিজ স্টেবেল Android 14 এবং One UI 6 কাস্টম স্কিনে রান করে। এছাড়া, কোম্পানি সক্রিয়ভাবে তাদের বিভিন্ন স্মার্টফোনে One UI 6 বিটা পরীক্ষা করছে। এই মুহূর্তে তাই স্যামসাং ব্যবহারকারীদের আপডেটের জন্য ধৈর্য্য ধরে অপেক্ষা করা ছাড়া উপায় নেই। স্যামসাং খুব শীঘ্রই নতুন সফটওয়্যার আপডেট রোলআউটের সঠিক রোডম্যাপ প্রকাশ করবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥