iPhone 14 এর মতো চাহিদা থাকবে না iPhone 15 সিরিজের,‌ বড় কারণ সামনে এল

Published on:

Iphone 15 series low demand than iphone 14 report kuo

Apple এর কিছু আধিকারিকদের সৌজন্যে হালফিলে খবর এসেছে যে, আগামী সেপ্টেম্বর মাসের ১৩ তারিখ বহুল প্রতীক্ষিত iPhone 15 সিরিজ আত্মপ্রকাশ করবে। আসন্ন এই লাইনআপের অধীনে – রেগুলার iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং টপ-এন্ড iPhone 15 Pro Max মডেল লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর লঞ্চের সময় যত ঘনিয়ে আসছে ততই এই সিরিজ নিয়ে নতুন নতুন তথ্য সামনে আসছে। সম্প্রতি সুপরিচিত অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মিং-চি কুও (Ming-Chi Kuo) সম্প্রতি iPhone 15 -এর হার্ডওয়্যার সংক্রান্ত কিছু বিবরণ প্রকাশ করেছিলেন। আর আজ কুও দাবি করেছেন যে, iPhone 14 -এর চেয়েও আসন্ন সিরিজের মার্কেট চাহিদা থাকবে।

বিগত কিছু সময় ধরে সামনে আসা তথ্যাদি থেকে একটা বিষয় স্পষ্ট যে, ১৫তম প্রজন্মের আইফোন লাইনআপকে একাধিক ফিচারগত আপগ্রেডেশনের সাথে লঞ্চ করা হবে। ফলে Apple সম্ভবত আলোচ্য সিরিজের দাম পূর্বসূরিদের থেকে অধিক রাখতে পারে বলেই মনে করা হচ্ছে। বিশেষত iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max ফোন দুটি সর্বাধিক ব্যয়বহুল হবে। অতএব বর্ধিত দাম আসন্ন আইফোনগুলির চাহিদা হ্রাসের অন্যতম কারণ হতেও পারে। যদিও এটা অনুমান মাত্র।

আর যেহেতু ইন্ডাস্ট্রি থেকে সংগৃহিত তথ্যের উপর ভিত্তি করে মিং-চি কুও এরূপ ভবিষ্যদ্বাণী করেছেন, সেহেতু এই তথ্য পরবর্তী সময়ে গিয়ে সত্যি প্রমাণিত হতেও পারে আবার শুধুমাত্র গুজব হয়েও থেকে যেতে পারে…

প্রসঙ্গত, Apple iPhone 15 সিরিজের জন্য আয়োজিত লঞ্চ ইভেন্টে Apple Watch Series 9 এবং দ্বিতীয় প্রজন্মের Apple Watch Ultra ওয়্যারেবলকে উন্মোচন করা হবে।

সঙ্গে থাকুন ➥