দীর্ঘ 5 বছর পর ডিজাইন বদল, iPhone 16 সিরিজের ফাঁস হওয়া ছবি উস্কে দিল জল্পনা

Avatar

Published on:

iPhone 16 Design

অ্যাপল চলতি বছরের দ্বিতীয়ার্ধে iPhone 16 সিরিজ লঞ্চ করবে। হাতে এখনও অনেক সময় থাকলেও, এই লাইনআপ সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসতে শুরু করেছে। আইফোন অনুরাগীদের কৌতূহল বৃদ্ধি করে ক’দিন আগে iPhone 16 Pro সিরিজের কেসের ছবি সামনে এসেছিল। আর এখন iPhone 16 এবং iPhone 16 Plus-এর প্রোটেক্টিভ কেসের লাইভ ইমেজ প্রকাশ্যে এসেছে। যদিও Pro মডেলগুলিতে ফটো ক্যাপচারের জন্য একটি ডেডিকেটেড বাটন থাকবে বলে শোনা যাচ্ছে, তবে iPhone 16 এবং 16 Plus-এর ফাঁস হওয়া কেসের ছবিতে এই বাটনটির জন্য কোনও কাটআউট দেখতে পাওয়া যায়নি।

ফাঁস হল iPhone 16 এবং iPhone 16 Plus-এর কেসের লাইভ ইমেজ

ম্যাকরিউমার্স দ্বারা শেয়ার করা প্রোটেক্টিভ কেসের ছবি অনুযায়ী, আইফোন 16 এবং আইফোন 16 প্লাস একটি পিল-আকৃতির ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে। আগের আইফোন সিরিজের তুলনায় ক্যামেরাগুলি বড় দেখায়। তবে, এই সম্পর্কে এখনই সুনির্দিষ্টভাবে বলা সম্ভব নয়, কারণ এখনও ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও নিশ্চিত তথ্য সামনে আসেনি।

আশা করা হচ্ছে যে, বর্তমানে ভিশন প্রো এবং আইফোন 15 প্রো মডেলগুলিতে উপস্থিত স্পেসিয়াল ভিডিও রেকর্ডিং ফাংশনালিটি এই বছরের রেগুলার আইফোন 16 সিরিজের মডেলগুলিতে প্রসারিত হবে। বর্তমানে আইফোন 15 এবং 15 প্লাস মডেলগুলিতে স্পেসিয়াল ভিডিও রেকর্ডিং উপলব্ধ নেই, এটি শুধুমাত্র প্রো লাইনআপেই সীমাবদ্ধ রয়েছে। অ্যাপলের এই পদক্ষেপ আসলে নির্দেশ করে যে, তারা এ বছর তাদের ফোনের ভিডিও ক্ষমতা আরও ভাল করার দিকে মনোযোগী হয়েছে।

তবে মনে রাখতে হবে যে, যেহেতু এই কেসের ছবিগুলি অফিসিয়াল সূত্র থেকে প্রকাশ করা হয়নি, তাই সেগুলি নিশ্চিতভাবে iPhone 16 সিরিজের চূড়ান্ত ডিজাইনের প্রতিনিধিত্ব করে না। অ্যাপল ভিন্ন ডিজাইনও নিয়ে আসতে পারে। প্রতিবারের মতো চলতি বছরের সেপ্টেম্বর মাস নাগাদ iPhone 16 সিরিজ রিলিজ করা হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥