HomeMobilesiPhone SE 4: চাপে পড়বে মধ্যবিত্ত, দাম বাড়তে চলেছে সবচেয়ে সস্তা আইফোনের

iPhone SE 4: চাপে পড়বে মধ্যবিত্ত, দাম বাড়তে চলেছে সবচেয়ে সস্তা আইফোনের

অ্যাপল তাদের চতুর্থ প্রজন্মের Apple iPhone SE স্মার্টফোন মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই বাজেট আইফোনটি iPhone SE (2022) ফোনের উত্তরসূরি হিসেবে আসতে চলেছে। যদিও, এখনও হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, তবে এটি পরিবর্তিত ডিজাইন এবং আকর্ষণীয় কিছু নতুন ফিচারের সাথে আসবে বলে মনে করা হচ্ছে। iPhone SE 4 মডেলে iPhone 14 হ্যান্ডসেটের অনুরূপ ডিজাইন দেখা যাবে এবং এতে ফেস আইডি সাপোর্ট সহ আরও বড় ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। আর এখন, একজন টিপস্টার দাবি করেছেন যে, Apple iPhone SE 4 হ্যান্ডসেটের দাম বিদ্যমান মডেলের তুলনায় কিছুটা বেশি হবে। চলুন এসম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

iPhone SE 4 হবে আগের মডেলের চেয়ে ব্যয়বহুল

জে. রেভ নামে এক টিপস্টার তার একটি এক্স (সাবেক টুইটার) পোস্টে দাবি করেছেন যে, অ্যাপল আইফোন এসই ৪ মডেলের দাম ৫০০ ডলার (প্রায় ৪১,৭০০ টাকা) কম রাখা হবে। জানিয়ে রাখি, আইফোন এসই (২০২২) ফোনের প্রারম্ভিক মূল্য ছিল ৪২৯ ডলার (প্রায় ৩৫,৭৩০ টাকা)। টিপস্টারের মতে, মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন মডেলটির লঞ্চ প্রাইস হয় আগের মতো ৪২৯ ডলার থাকবে বা প্রায় ১০ শতাংশ বাড়তে পারে। এমনকি দাম বাড়লেও, অ্যাপল এটিকে ৪৯৯ ডলার (প্রায় ৪১,৫৬০ টাকা) প্রাইস ব্র্যাকেটের মধ্যে রাখবে।

জানিয়ে রাখি, অ্যাপল আগামী বছর ২০২৫ সালে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ আইফোন এসই ৪ লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এতে সম্ভবত ৬.১ ইঞ্চির এলটিপিএস ওলেড (LTPS OLED) স্ক্রিন এবং আইফোন ১৪ মতো একটি 3,279mAh ব্যাটারি থাকবে। এতে ফেস আইডি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে এবং অ্যাপলের ইন-হাউস ৫জি মডেম চিপ যুক্ত থাকবে। এতে চার্জিংয়ের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে এবং এটির পরিমাপ ১৪৭.৭x৭১.৫x৭.৭ মিলিমিটার হবে।

প্রসঙ্গত, iPhone SE প্রথম ২০১৬ সালে প্রকাশিত হয়েছিল৷ এই সিরিজের তৃতীয় প্রজন্মের মডেলটি ঘোষণা করা হয়েছিল ২০২২ সালে। ভারতে যার বেস ৬৪ জিবি স্টোরেজ মডেলের মূল্য ছিল ৪৩,৯০০ টাকা। iPhone SE (2022) মডেলটি অ্যাপলের A15 Bionic প্রসেসরে চলে এবং এতে ৪.৭ ইঞ্চির রেটিনা এইচডি ডিসপ্লে রয়েছে। iPhone SE (2022)-এর পিছনে একটিমাত্র ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং সামনে একটি ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বিদ্যমান।

RELATED ARTICLES

আরও পড়ুন