15 মিনিটেই ফুল চার্জ? iQOO 11 Pro-র মতো ফাস্ট চার্জিং কি iQOO 12 সিরিজে থাকবে

Avatar

Published on:

Iqoo 12 12 pro 3c certified reveals 120w fast charging

ভিভো (Vivo)-অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকো (iQOO) তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের ফোনগুলি বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। আসন্ন iQOO 12 সিরিজ সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য সামনে এসেছে। জানা গেছে, এগুলি Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে লঞ্চ হবে। আর এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মটি দুটি নতুন ভিভো স্মার্টফোনকে সবুজ সংকেত দেখিয়েছে। যেহেতু আসন্ন Vivo X100 এবং X100 Pro মডেল দুটি সম্প্রতি 3C সার্টিফিকেশন লাভ করেছে, তাই এই ডিভাইসগুলি সাব-ব্র্যান্ড আইকোর আপকামিং iQOO 12 সিরিজের অংশ বলে মনে করা হচ্ছে। আসুন তাহলে সার্টিফিকেশন থেকে iQOO 12 সিরিজ সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, দেখে নেওয়া যাক।

iQOO 12 সিরিজ পেল 3C-এর অনুমোদন

V2307A এবং V2329A মডেল নম্বর সহ দুটি ভিভো ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। গতকাল, ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট)-তে স্ট্যান্ডার্ড আইকো ১২-এর একটি লাইভ ইমেজ উঠে এসেছে, যা V2307A মডেল নম্বর সহ এর মূল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এনেছে৷ তাই বোঝাই যাচ্ছে, চীনা কর্তৃপক্ষের দ্বারা অনুমোদিত V2307A ভ্যারিয়েন্টটি হল আইকো ১২, যেখানে V2329A ডিভাইসটি উচ্চতর আইকো ১২ প্রো হতে পারে।

৩সি-এর তালিকাভুক্ত V12060L0A0-CN / V12060L1H0-CN / V12060L1A0-CN / V12060L1H1-CN মডেল নম্বর সহ ভিভো চার্জারটি আইকো ১২ এবং আইকো ১২ প্রো-এ ১২০ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, আইকো ১২ প্রো ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সাথে আসবে, যেখানে স্ট্যান্ডার্ড মডেলটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট অনুপস্থিত থাকবে। এছাড়াও জানা গেছে যে, আইকো ১২-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যেখানে প্রো ভ্যারিয়েন্টে ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের iQOO 10 Pro-এ ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে, iQOO 12 সিরিজের ৩সি সার্টিফিকেশনের সাথে এটা স্পষ্ট যে, কোম্পানি iQOO 12 Pro মডেলের জন্য ২০০ ওয়াট চার্জিং অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছে। অনুমান করা হচ্ছে যে, আইকো পরে একটি বিবৃতি জারি করে জানাতে পারে যে তারা কেন iQOO 12 সিরিজ থেকে ২০০ ওয়াট দ্রুত চার্জিং সরিয়ে দিয়েছে। যদিও এই চার্জিং গতি পূর্ববর্তী দুই প্রজন্মের ডিভাইসেই অফার করা হয়েছে, যা ফোনকে প্রায় ১৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ করতে পারে।

উল্লেখ্য, লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট iQOO 12 এবং 12 Pro-কে শক্তিশালী করে তুলবে। সিরিজটিতে ১৪৪ ওয়াট রিফ্রেশ রেট ও ২কে রেজোলিউশন সহ ওলেড (OLED) ডিসপ্লে, একটি ডেডিকেটেড Q1 ডিসপ্লে প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের OV50H প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং OV64B পেরিস্কোপ জুম ইউনিট সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করবে। উভয় ফোনই সাদা (BMW স্ট্রাইপ সহ গ্লাস ব্যাক), কালো (গ্লাস ব্যাক), এবং লাল (লেদার ব্যাক) রঙে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥