রিয়েলমি, ওয়ানপ্লাস-কে টেক্কা দিয়ে ভারতের প্রথম Snapdragon 8 Gen 3 প্রসেসরের ফোন আনছে iQOO

Published on:

iQOO 12 5G India launch date

ভিভো (Vivo)-অধীনস্থ আইকো সম্প্রতি ভারতে iQOO 12 5G লঞ্চের বিষয়ে নিশ্চিত করেছে। আবার সংস্থা ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, এই ফ্ল্যাগশিপ ফোনটি আগামী ৭ নভেম্বর চীনের বাজারে পা রাখবে। আর এখন, আইকো ইন্ডিয়ার সিইও (CEO) নিপুন মারিয়া স্বয়ং সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, iQOO 12 5G হবে ভারতের প্রথম স্মার্টফোন, যা নতুন Snapdragon 8 Gen 3 ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে আসবে।

iQOO 12 5G ভারতের প্রথম Snapdragon 8 Gen 3 ফোন

আইকো ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার নিপুন মারিয়া তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি পোস্ট করে নিশ্চিত করেছেন যে, আইকো ১২ ৫জি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। উল্লেখযোগ্যভাবে, ভিভো এক্স১০০, ওপ্পো এক্স৭ প্রো, ওয়ানপ্লাস ১২, রিয়েলমি জিটি৫ প্রো, এবং আইকো ১২ সদ্য আত্মপ্রকাশ করা স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে লঞ্চ হতে চলা সর্বপ্রথম স্মার্টফোনগুলির তালিকা রয়েছে। আর নিপুন মারিয়ার পোস্ট ধরলে, আইকো ১২ হতে চলেছে দেশের প্রথম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর-চালিত ফোন।

জানিয়ে রাখি, আইকো ব্র্যান্ডটি তাদের গেমিং-কেন্দ্রিক স্মার্টফোনের জন্য পরিচিত। ফলে এতে অবাক হওয়ার কিছু নেই যে আইকো ১২ নতুন ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন প্রসেসর সহ ভারতে প্রথম আসবে। এছাড়াও, এই হ্যান্ডসেটে হার্ডওয়্যার-এক্সিলারেটেড রে ট্রেসিং এবং মোবাইল গেমে আল্ট্রা-রিয়েলিস্টিক লাইট, রিফ্লেকশন এবং শ্যাডোর জন্য ডেডিকেটেড ডিসপ্লে প্রসেসর থাকবে।

আলাদা ডিসপ্লে প্রসেসরের জন্য, iQOO 12 ফ্রেম ইন্টারপোলেশন সহ ১৪৪ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে পাবজি মোবাইল (PUBG Mobile), পাবজি নিউ স্টেট (PUBG New State), জেনশিন ইমপ্যাক্ট (Genshin Impact) এবং এলওএল মোবাইল (LoL Mobile)-এর মতো জনপ্রিয় গেমগুলি চালাতে পারবে।

iQOO 12-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ইতিমধ্যেই কিছু রিপোর্ট iQOO 12-এর স্পেসিফিকেশন প্রকাশ করেছে। এতে ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। ডিভাইসটির কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে, যা ২৪ জিবি র‍্যাম এবং ১ টিবি ইন্টারনাল স্টোরেজের সাথে যুক্ত হবে।

ফটোগ্রাফির জন্য, iQOO 12-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12 বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও নিরাপত্তার জন্য, হ্যান্ডসেটটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্থায়িত্বের জন্য আইপি৬৪ (IP64) রেটিং প্রাপ্ত চ্যাসিস অন্তর্ভুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥