হাতেগোনা ফোনে মেলে এই বিশেষ ফিচার, ক্যামেরায় বাজিমাত করবে iQOO 12 5G

Published on:

iQOO 12 5G Camera

আইকো (iQOO) গ্লোবাল এবং চীনা মার্কেটের জন্য কয়েকটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। ব্র্যান্ডটি সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা শীঘ্রই ভারতে iQOO Z7 Pro 5G স্মার্টফোন লঞ্চ করবে। আবার, কয়েকদিন আগেই গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং সাইটে স্ট্যান্ডার্ড iQOO Z8 এবং iQOO Z8X হাজির হয়েছে। যা স্মার্টফোনগুলির বেশ কিছু বৈশিষ্ট্য নিশ্চিত করেছে। এদিকে আইকো তাদের নম্বর সিরিজের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, অর্থাৎ iQOO 12-এর ওপরও কাজ করছে। এক টিপস্টার দাবি করেছিলেন যে, কোম্পানি চলতি বছরের শেষের দিকে এই ডিভাইসটি বাজারে আনতে পারে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার ফোনটির আরও কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছেন।

iQOO 12 5G-এর স্পেসিফিকেশন ফাঁস

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে প্রকাশ করেছেন যে, আইকো ১২ ৫জি ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা সেটআপে OmniVision OV50H সেন্সর অবস্থান করবে। এটি হল একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর, যার সেন্সর আকার ১/১.২৮ ইঞ্চি এবং ১.২ মাইক্রোমিটার পিক্সেল।

অমনিভিশন সেন্সরটিতে উন্নত অটোফোকাসের জন্য ডিসিজি (DCG) প্রযুক্তি, কোয়াড-ফেজ ডিটেকশন (QPD) এবং 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট রয়েছে। টিপস্টার এর আগে নিশ্চিত করেছিলেন যে, চীনে আইকো ১২ ৫জি ১ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে। চীনা স্মার্টফোন বাজারের বর্তমান ট্রেন্ড বিবেচনা করে, ডিভাইসটিতে ২৪ জিবি পর্যন্ত র্যাম সাপোর্ট মিলবে বলে অনুমান করা হচ্ছে।

উন্নততর পারফরম্যান্সের জন্য, iQOO 12 5G-তে অঘোষিত Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটটি থাকবে। অক্টোবরে নির্ধারিত কোয়ালকমের স্ন্যাপড্রাগন সামিটের পর শীঘ্রই আইকো আনুষ্ঠানিকভাবে চিপসেটের বিবরণ ঘোষণা করবে বলে আশা করা যায়। আসন্ন Snapdragon 8 Gen 3 প্রসেসরটি একটি অক্টা-কোর আর্কিটেকচারে সজ্জিত হবে। চিপসেটটি কর্টেক্স-এক্স৪ প্রাইম কোর, পাঁচটি কর্টেক্স-এ৭২০ কোর এবং দুটি কর্টেক্স-এ৫২০ কোর দ্বারা গঠিত হবে। গ্রাফিক্স পরিচালনা করার জন্য কোয়ালকমের চিপটির সাথে Adreno 750 জিপিইউ যুক্ত থাকবে। iQOO 12 5G অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অরিজিন ওএস সফ্টওয়্যার স্কিনে রান করবে।

টিপস্টার আরও নিশ্চিত করেছেন যে, iQOO 12 5G স্মার্টফোনটিতে একটি ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এটি অ্যামোলেড প্যানেল হতে পারে। ডিসপ্লেতে ২কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই আইকো ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। তবে প্রাইমারি সেন্সর ছাড়া আইকোর ফ্ল্যাগশিপ স্মার্টফোনে অন্যান্য ক্যামেরা সেন্সর সম্পর্কে কোনও তথ্য নেই। তবে, iQOO 12 5G একটি সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি টেলিফটো সেন্সর দিয়ে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, iQOO 12 5G ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥