ভারতে 4 বছর পূর্ণ করল চীনা স্মার্টফোন ব্র্যান্ড iQOO, জন্মদিন উপলক্ষে আনছে বিশেষ চমক

Published on:

iQOO 12 Anniversary Edition India Launch Soon

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, আইকো (iQOO) ভারতে তাদের চতুর্থ বার্ষিকী উদযাপনের জন্য প্রস্তুত হচ্ছে। এই উপলক্ষ্যে, ভিভো (Vivo) অধীনস্থ ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে তারা শীঘ্রই এদেশে iQOO 12 Anniversary Edition নামে একটি বিশেষ সংস্করণের ফোন নিয়ে আসতে চলেছে। এটি ফ্ল্যাগশিপ গ্রেড মডেল হবে বলে আশা করা হচ্ছে। আসুন ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য উঠে এসেছে, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO 12 Anniversary Edition শীঘ্রই আসছে ভারতের বাজারে

চীনা ব্র্যান্ডটি এদেশে তাদের চার বছর পূর্ণ করতে চলেছে। সেই উপলক্ষ্যে আইকো ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) নিপুন মারিয়া সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি চিঠি শেয়ার করেছেন। এই চিঠিতে, ওই কর্মকর্তা “কোয়েস্টার” অর্থাৎ আইকো ইউজারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। যদিও ব্র্যান্ডের তরফে নিশ্চিত করা হয়েছে যে, আইকো 12 অ্যানিভার্সারি এডিশন শীঘ্রই বাজারে আসতে চলেছে, তবে তারা এই ডিভাইস সম্পর্কিত অন্য কোনও বিশদ তথ্য এখনও প্রকাশ করেনি। তাই এটা এখনও স্পষ্ট নয় যে ফোনটি গত বছর ডিসেম্বরে লঞ্চ হওয়া রেগুলার আইকো 12-এর থেকে আলাদা কিনা বা কতটা আলাদা।

তবে সম্ভাবনা রয়েছে যে, আইকো 12 অ্যানিভার্সারি এডিশন লাল রঙে লঞ্চ হতে পারে। কেননা, আইকো 12-এর এই কালার অপশনটি এখনও পর্যন্ত চীনা বাজারেই সীমাবদ্ধ রয়েছে। জানিয়ে রাখি, স্মার্টফোনটি প্রথম ব্র্যান্ডের হোম মার্কেটে লেজেন্ড, আলফা এবং রেড – এই অপশনগুলিতে লঞ্চ করা হয়েছিল। তবে মনে রাখবেন যে, এটি এখনও কেবল জল্পনা। তাই কোম্পানির তরফে যতক্ষণ না আপকামিং ফোনটির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে জানানো হচ্ছে, ততক্ষণ এবিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, iQOO 12 হাই-এন্ড ফিচার এবং Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের মতো স্পেসিফিকেশন সহ বাজারে আত্মপ্রকাশ করেছে। এতে 1.5K রেজোলিউশন, 144 হার্টজ রিফ্রেশ রেট এবং 3,000 নিট পিক ব্রাইটনেস সহ লম্বা 6.78 ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে রয়েছে। ফটোগ্রাফির জন্য, iQOO 12-এর পিছনে 50 মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি 16 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12 বিশাল 5,000 এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা 120 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

সঙ্গে থাকুন ➥