লঞ্চের আগেই iQOO 12 সিরিজের ফার্স্ট লুক প্রকাশ, প্রেমে পড়ার মতো ডিজাইন, রইল ছবি

Published on:

Iqoo 12 series design officially revealed ahead of next week launch

আইকো খুব সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা আগামী ৭ নভেম্বর iQOO 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন চীনে লঞ্চ করবে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড এবং প্রো মিলিয়ে দু’টি মডেল থাকবে বলে অনুমান। ফোনগুলি গত বছরের iQOO 11 সিরিজের উত্তরসূরি হিসেবে আসবে। আর এখন লঞ্চের আগে, ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি আপকামিং স্মার্টফোনগুলির ডিজাইন দেখাতে টিজার প্রকাশ করেছে। প্রসঙ্গত, iQOO 12 সিরিজ হাই-এন্ড Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হওয়ার বিষয়টি ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে।

iQOO 12 সিরিজের ডিজাইন প্রকাশ

সংস্থার তরফে প্রকাশিত আইকো ১২ প্রো-এর লুকস সম্প্রতি ফাঁস হওয়া রেন্ডারগুলির মতোই ডিজাইন প্রদর্শন করেছে৷ প্রোমোশনাল টিজারে একে হোয়াইট ব্যাক প্যানেলের সাথে দেখা গেছে, যা গ্লাস দ্বারা নির্মিত বলে মনে হচ্ছে। রিয়ার শেলের বাম দিকে কার্ভড এজ সহ বাইরের দিকে প্রসারিত বর্গাকার ক্যামেরা মডিউল রয়েছে। এতে দুটি সেন্সর ও একটি পেরিস্কোপ ইউনিট অবস্থান করছে এবং মডিউলে ‘১০০এক্স টেলি লেন্স’ লেখা একটি টেক্সট রয়েছে। ক্যামেরা আইল্যান্ডের পাশে একটি এলইডি ফ্ল্যাশ রয়েছে এবং নীচে থাকা ‘১.৬৮-২.৫৭/ ১৫-৭০ এএসপিএইচ’ লেখা সেন্সরের অ্যাপারচার এবং ফোকাল লেন্থের ভ্যালু বোঝাচ্ছে বলে ধরে নেওয়া যায়৷

এছাড়া, আইকো ১২-এর রিয়ার প্যানেলের নীচের ডানদিকে বিএমডাব্লিউ (BMW)-এর আইকনিক নীল, ব্ল্যাক এবং রেড স্ট্রাইপের সাথে আইকো ব্র্যান্ডিং দেখা গেছে। আর নীচের অংশে ইউএসবি-সি পোর্ট এবং সিম ট্রে স্লটও দেখতে পাওয়া যাবে। ডিভাইসটিতে স্লিম প্রোফাইলও রয়েছে। আরেকটি পোস্টারে একটি লেদার-টেক্সচারযুক্ত লাল রঙে আইকো ১২ দেখানো হয়েছে। এতে প্রো মডেলের মতো একই ক্যামেরা মডিউলের ডিজাইন রয়েছে। ডিভাইসটিতে বক্সি ফর্ম ফ্যাক্টর বিদ্যমান।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, iQOO 12 ফোনটি ১.৫কে ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে, যেখানে প্রো মডেলটিতে ২কে কার্ভড অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে। উভয় ফোনেই ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট থাকবে। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে একটি টেলিফটো লেন্স থাকবে, যেখানে প্রো মডেলটি পেরিস্কোপ ক্যামেরার সাথে আসবে বলে জানা গেছে। iQOO 12 এবং 12 Pro যথাক্রমে ৫,০০০ এমএএইচ এবং ৫,১০০ এমএএইচ ব্যাটারি সেল দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥