Google Pixel ছাড়া অন্য ফোনে নেই, বিশেষ সেই ফিচার্স নিয়ে ভারতে আসছে iQOO 12

Published on:

iQOO 12 launch date India

আইকো (iQOO) সম্প্রতি চীনে তাদের বহু প্রতীক্ষিত iQOO 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এর মধ্যে স্ট্যান্ডার্ড iQOO 12 মডেলটি ভারতের বাজারে আসবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। ফোনটি আগামী ১২ ডিসেম্বর এদেশে আত্মপ্রকাশ করবে। আর লঞ্চের আগে এখন, ব্র্যান্ডটি iQOO 12-এর ভারতীয় ভ্যারিয়েন্ট সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য টিজ করেছে।

প্রকাশিত হল iQOO 12-এর ভারতীয় সংস্করণের টিজার

আইকোর অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) পোস্ট অনুসারে, আইকো ১২ ভারতে ফানটাচ ওএস ১৪ (Funtouch OS 14) সহ লঞ্চ হবে, যেটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে তৈরি। পিক্সেল ৮ সিরিজ ছাড়া, আর কোনও ডিভাইস এখনও পর্যন্ত ভারতে অ্যান্ড্রয়েড ১৪-এর সাথে লঞ্চ হয়নি। এছাড়া টিজারে আইকো ১২-এর আলফা (কালো) এবং লেজেন্ড ভার্সন (সাদা) – উভয় কালার অপশনকেই প্রদর্শন করা হয়েছে, যা নির্দেশ করে যে দুটি ভ্যারিয়েন্টই এদেশের বাজারে পা রাখবে।

iQOO 12-এর স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হওয়া আইকো ১২-এ ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,২৬০ x ২,৮০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট অফার করে। উন্নত পারফরম্যান্সের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা আইকো ১২-এর নিজস্ব ই-স্পোর্টস চিপ কিউ১ এবং অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ-এর সাথে যুক্ত৷ এই আইকো ডিভাইসটি বিভিন্ন স্টোরেজ কনফিগারেশন অফার করে, যার মধ্যে রয়েছে ২৫৬ জিবি স্টোরেজ সহ ১২ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজ সহ ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ ১৬ জিবি র‍্যাম।

ফটোগ্রাফির ক্ষেত্রে, iQOO 12-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স অবস্থান করছে৷ আর ফোনের সামনে সেলফি তোলা ও ভিডিও কলিংয়ের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বিদ্যমান। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12-এ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥