সাড়া ফেলে দিল নতুন এই 5G ফোন, ১ মিনিটে বিক্রি ছাড়ালো ২২৬ কোটি

Avatar

Published on:

iQOO Neo 7 Receives Huge Response Sales

অক্টোবরের ২০ তারিখ আইকো দেশীয় বাজারে তাদের নিও সিরিজের লেটেস্ট হ্যান্ডসেট, iQOO Neo 7-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। আর গতকাল (১ নভেম্বর) থেকে চীনে এই স্মার্টফোনটির সেল শুরু হয়েছে৷ হোম মার্কেটের ক্রেতাদের মধ্যে এই নয়া আইকো ফোনটি দুর্দান্ত সাড়া ফেলেছে। এটি কেনার জন্য উপলব্ধ হওয়ার পরপরই, কোম্পানি নিশ্চিত করেছে যে iQOO Neo 7-এর বিক্রি মাত্র এক মিনিটে ২০০ মিলিয়ন ইউয়ান (আনুমানিক ২২৬ কোটি ৪৫ লক্ষ টাকা) ছাড়িয়ে গেছে।

iQOO Neo 7-এর বিক্রি ছাড়ালো ২০০ মিলিয়ন ইউয়ানের মাইলফলক

আইকো নিও ৭ ফোনটিকে চীনে গতকাল, ১ নভেম্বর রাত ৮ টায় (স্থানীয় সময়) কেনার জন্য উপলব্ধ করা হয়েছিল। এই হ্যান্ডসেটটি চারটি ভ্যারিয়েন্টে বাজারে এসেছে, যার বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,৬৭০ টাকা)। এছাড়াও, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,১০০ টাকা), ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৫০০ টাকা) এবং ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪১,০০০ টাকা)।

যেহেতু, নিও ৭-এর মোট বিক্রির মূল্য ২০০ মিলিয়ন ইউয়ান (প্রায় ২২৬,৪৪,৩৯,৬০০ টাকা) ছাড়িয়ে গেছে, তাই মনে করা হচ্ছে কোম্পানি প্রথম সেলে প্রায় ৫৫,৫৭০ থেকে ৭৪,১০০ ইউনিট বিক্রি করেছে। ভিভো চায়নার অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও, এটি জিংডং মল (JD.com)-এর মতো অন্যান্য রিটেইল প্ল্যাটফর্মেও উপলব্ধ ছিল। এটি জিওমেট্রিক ব্ল্যাক, ইমপ্রেশন ব্লু এবং পপ অরেঞ্জের মতো কালারে পাওয়া যায়।

আইকো নিও ৭-এর স্পেসিফিকেশন – iQOO Neo 7 Specifications

আইকো নিও ৭-এ ৬.৭৮ ইঞ্চির এ৫ অ্যামোলেড (E5 AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০প্লাস চিপসেট দ্বারা চালিত, যা সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean UI) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 7-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ভি প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 7 ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷

সঙ্গে থাকুন ➥