64 মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল iQOO Neo 7 SE, রয়েছে নয়া Dimensity 8200 প্রসেসর

Avatar

Published on:

iQOO Neo 7 SE launched

আজ অর্থাৎ ৮ই ডিসেম্বর চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ iQOO 11 স্মার্টফোন সিরিজ। তবে আলোচ্য লাইনআপের পাশাপাশি Vivo-র সাব-ব্র্যান্ডটি আরেকটি নয়া হ্যান্ডসেটও লঞ্চ করেছে, যার নাম iQOO Neo 7 SE। এটি বিদ্যমান iQOO Neo 7 স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে এসেছে। বিশেষত্বের কথা বললে, এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া – FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম, সর্বোচ্চ ৫১২ জিবি মেমরি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে এই ডিভাইসে। আসুন iQOO Neo 7SE -এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

আইকো নিও ৭এসই -এর স্পেসিফিকেশন (iQOO Neo 7SE Specifications)

আইকো নিও ৭এসই স্মার্টফোনে রয়েছে সরু বেজেল সহ ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR প্রযুক্তি সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন কেন্দ্রীভূত পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ডিভাইসের ব্যাক প্যানেলে থাকা বর্গাকার ক্যামেরা মডিউলের মধ্যে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল – OIS-এনাবল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, নতুন iQOO Neo 7SE হল প্রথম স্মার্টফোন যেখানে আজকে ঘোষিত ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক অরিজিন ওএস ৩.০ কাস্টম স্কিন দ্বারা চালিত। ডিভাইসে ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

অডিও ফ্রন্টের ক্ষেত্রে, আইকো আনীত এই নয়া হ্যান্ডসেটে থ্রি-ডাইমেনশন স্টেরিও স্পিকার আছে। আবার তাপ নিয়ন্ত্রণের জন্য হিট ডিসিপশন সিস্টেম এবং এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও রয়েছে এতে। তদুপরি কানেক্টিভিটির জন্য এই স্মার্টফোনে – ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, ৫জি, এনএফসি, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। iQOO Neo 7SE -এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। আর নিরাপত্তার জন্য এতে পাওয়া যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আইকো নিও ৭এসই -এর দাম (iQOO Neo 7SE Price)

আইকো নিও ৭এসই স্মার্টফোনকে মোট ৫টি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৪,৮০০ টাকা)। এছাড়া, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে যথাক্রমে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,২০০ টাকা), ২,৪৯৯ RMB (প্রায় ২৯,৫০০ টাকা), ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,১০০ টাকা), ও ২,৮৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৩০০ টাকা)। এটি – ইলেকট্রনিক ব্লু, ইন্টারস্টেলার ব্ল্যাক এবং দ্য ব্লু কালার অপশনে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥