Snapdragon 8 Gen 1 প্রসেসর ও 16 জিবি র‍্যামের সঙ্গে চমৎকার স্মার্টফোন আনছে iQOO

Published on:

iQOO Neo 8 5G Processor

আইকো (iQOO) বর্তমানে চীনে Neo 8 সিরিজের স্মার্টফোন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। সিরিজটিতে দুটি মডেল থাকবে বলে জানা গেছে – iQOO Neo 8 এবং iQOO Neo 8 Pro। ফোন দুটি যথাক্রমে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8+ Gen 1 ও MediaTek Dimensity 9200+ প্রসেসরের সাথে অসাধারণ পারফরম্যান্স অফার করবে বলে আশা করা হচ্ছিল। তবে এখন লঞ্চের আগে, iQOO Neo 8 5G গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে এবং লিস্টিং দেখে এতে Snapdragon 8 Gen 1 চিপসেট রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

iQOO Neo 8 5G-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

V2301A মডেল নম্বর সহ আইকো নিও ৮ ৫জি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই ফোনটি “টারো” (taro) কোডনেম যুক্ত স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটটির উপস্থিতি নির্দেশ করে৷ প্রসেসরের আটটি কোরের ক্লক স্পিডও প্রকাশ পেয়েছে। প্রাইম কোর ৩.০ গিগাহার্টজ সর্বোচ্চ গতিতে চলে, তিনটি পারফরম্যান্স কোর ২.৫ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটি এফিশিয়েন্সি কোরের ক্লক স্পিড ১.৮ গিগাহার্টজ।

এছাড়াও, গিকবেঞ্চে তালিকাভুক্ত ভ্যারিয়েন্টটিতে ১৬ জিবি র‍্যাম রয়েছে। তবে আশা করা যায় আইকো লঞ্চের সময় এর ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম বিকল্পগুলিও অফার করবে। আর এই ফোনে ২৫৬ জিবি/ ৫১২ জিবি স্টোরেজ মিলতে পারে। তালিকায় আরও নিশ্চিত করা হয়েছে যে, নিও ৮ ৫জি চীনে অ্যান্ড্রয়েড ১৩-এর সাথে লঞ্চ হবে এবং এর ওপর সম্ভবত আইকোর অরিজিন ওএস ৩ (Origin OS 3)-এর স্তর থাকবে। ডিভাইসটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,৬৭৮ এবং ৪,৩৪৫ পয়েন্ট অর্জন করেছে।

iQOO Neo 8 5G-এর স্পেসিফিকেশন

সাম্প্রতিক রিপোর্ট ও অফিসিয়াল টিজারের ওপর ভিত্তি করে বলা যায় যে, iQOO Neo 8 5G-এর রিয়ার প্যানেলটি কার্ভড হবে। এটি একটি আকর্ষণীয় লাল রঙের ভেগান লেদার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ডিভাইসের পিছনে একটি আয়তকার ক্যামেরা মডিউল থাকবে, যেখানে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। ক্যামেরা মডিউলে প্রিন্ট করা টেক্সটটি নিশ্চিত করে যে, এর প্রধান ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে।

এছাড়াও শোনা যাচ্ছে, Neo 8 5G-তে ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ বড় ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। যদিও ইতিমধ্যেই জানা গেছে যে, iQOO Neo 8 Pro ভ্যারিয়েন্টটি ১৪৪ হার্টজ হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং একটি ভি১+ চিপ অফার করবে, তবে স্ট্যান্ডার্ড Neo 8-এ একই রিফ্রেশ রেট সাপোর্ট থাকবে কিনা তা এখনও নিশ্চিত করা হয়নি। সেলফির জন্য, উভয় মডেলেই একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। ব্যাটারির ক্ষেত্রে, Neo 8 5G-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥