ফিচার্স শুনলে মাথা ঘুরবে, দেড় ইঞ্চির বিশাল ক্যামেরা নিয়ে লঞ্চ হতে পারে iQOO Neo 8 Pro

Avatar

Published on:

Iqoo neo 8 pro full specifications leaked ahead of official launch

আইকো (iQOO) তাদের Neo 7 স্মার্টফোনটি iQOO Neo 6-এর উত্তরসূরি হিসেবে সম্প্রতি ভারতে লঞ্চ করেছে৷ কোম্পানিটি তাদের নতুন ডিভাইসগুলিকে বাজারে পথ তৈরি করে দেওয়ার জন্য পূর্বসূরি Neo 6 স্মার্টফোনের দামও কমিয়েছে৷ তবে বর্তমান Neo সিরিজের লঞ্চের পরপরই, এর উত্তরসূরি iQOO Neo 8 লাইনআপের স্মার্টফোনগুলিকে নিয়ে একাধিক রিপোর্ট সামনে আসতে শুরু করেছে। সিরিজটিতে iQOO Neo 8 এবং iQOO Neo 8 Pro মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে। প্রো ভ্যারিয়েন্টটি আসন্ন Redmi K60 Ultra হ্যান্ডসেটটির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গেছে। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসরটি ব্যবহার করা হবে বলে জানা গেছে। আর এখন এক জনপ্রিয় চীনা টিপস্টার আসন্ন iQOO Neo 8 Pro স্মার্টফোনের মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

iQOO Neo 8 Pro স্পেসিফিকেশন টিপড

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন আসন্ন আইকো নিও ৮ প্রো হ্যান্ডসেটটির কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। এই ফোনটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত আসন্ন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে। জানিয়ে রাখি, ভারতে লঞ্চ হওয়া আইকো নিও ৭ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০প্লাস চিপসেটের সাথে এসেছে। আইকো নিও ৮ প্রো স্মার্টফোনটিতে ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ বড় ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৮০০ x ১,২৬০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। এটি ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্টের সাথে আসবে।

জানিয়ে রাখি, ১.৫কে (1.5K) রেজোলিউশনের ডিসপ্লে এবং ডাইমেনসিটি ৯২০০প্লাস প্রসেসর বিদ্যমান আইকো নিও ৭ মডেলের ডিসপ্লে ও চিপসেটের একটি আপগ্রেড। এর আগে, টিপস্টার প্রকাশ করেছিলেন যে আইকো নিও ৮ প্রো-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। আইকো ডিভাইসটিতে একটি বড় ১/১.৫ ইঞ্চির ক্যামেরা সেন্সর ব্যবহার করবে বলে জানা গেছে। তবে, ক্যামেরা সেন্সরগুলি সম্পর্কে আর কোনও বিবরণ এখনও সামনে আসেনি।

এছাড়াও, iQOO Neo 8 Pro ভ্যারিয়েন্টে একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর এবং একটি টেলিফটো সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার আরও যোগ করেছেন যে, ডিভাইসটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। তবে Neo 7-এর মতো, এটিও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ফানটাচওএস ১৩ (FuntouchOS 13)-এ রান করবে। ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেটটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। সাম্প্রতিক কিছু রিপোর্ট থেকে জানা গেছে যে, আইকো চীনে Neo 8 Pro স্মার্টফোনটি আগামী মে মাসে লঞ্চ করতে পারে।

অন্যদিকে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত স্ট্যান্ডার্ড iQOO Neo 8 মডেলটি OnePlus 11R (চীনে Ace 2), Redmi K60-এর মতো ফোনগুলির সাথে প্রতিযোগিতা করবে বলে আশা করা হচ্ছে। এতে ফুলএইচডি+ রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে উপস্থিত থাকবে। ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে বলেও জানা গেছে। স্মার্টফোনের অন্যান্য তথ্যগুলি এখনও প্রকাশ্যে আসেনি। আইকো ভারতে এই ফোনগুলি উন্মোচন করতে পারে, তবে এর লঞ্চ ইভেন্টটি সম্ভবত চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকের অনুষ্ঠিত হবে।

সঙ্গে থাকুন ➥