HomeMobiles120W চার্জিং ও গেমিং চিপ নিয়ে লঞ্চ হল IQOO Neo 9s Pro, কিনলে ফাইনাল ম্যাচ দেখার সুযোগ

120W চার্জিং ও গেমিং চিপ নিয়ে লঞ্চ হল IQOO Neo 9s Pro, কিনলে ফাইনাল ম্যাচ দেখার সুযোগ

iQOO Neo 9S Pro অবশেষে পা রাখলো বাজারে। গত বছরের শেষের দিকে iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro ফোনের প্রকাশের পর, কোম্পানি এবার সিরিজের তৃতীয় মডেল হিসেবে এই মডেলটিকে লঞ্চ করছে। এই নবাগত ফোনটিতে সম্প্রতি ঘোষিত MediaTek Dimensity 9300+ চিপসেটটি রয়েছে। এছাড়াও, Neo9S Pro ফোনটি এলটিপিও ওলেড প্যানেল, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বিশাল ৫,১৬০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন নতুন আইকো ফোনটির স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO Neo 9s Pro: স্পেসিফিকেশন

আইকো নিও ৯এস প্রো এবং এর পূর্বসূরিদের মধ্যে মূল পার্থক্য হল চিপসেট। স্ট্যান্ডার্ড আইকো নিও ৯ প্রো মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর থাকলেও, আইকো নিও ৯এস প্রো মডেলে উন্নত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০প্লাস প্রসেসরটি ব্যবহৃত হয়েছে। নতুন প্রসেসরটি বর্ধিত কর্মক্ষমতার জন্য সিপিইউ এবং এপিইউ-কে ​​বুস্ট করেছে, তবে জিপিইউ অপরিবর্তিত রয়েছে। এছাড়াও, ফোনটিতে একটি উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য আইকো দ্বারা ডেভেলপ করা কিউ১ ই-স্পোর্টস (গেমিং) চিপ রয়েছে। হেভি গেমিং সেশনের সময় তাপমাত্রা নিয়ন্ত্রণ করার জন্য ডিভাইসটিতে একটি ৬কে ভিসি লিকুইড কুলিং সিস্টেম রয়েছে।

আইকো নিও ৯এস প্রো ফোনে মিলবে সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ। এই ফোনের ডিসপ্লেটি পূর্ববর্তী আইকো নিও ৯ প্রো মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ। অর্থাৎ, হ্যান্ডসেটটিতে ১,২৬০ x ২,৮০০ পিক্সেলের রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৬.৭৮ ইঞ্চির এলটিপিও ওলেড (LTPO OLED) প্যানেল থাকবে। এছাড়া, ফ্লিকার কমানোর জন্য ডিসপ্লেটি ২,১৬০ হার্টজ উচ্চ-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 9s Pro ফোনের ডুয়েল-ক্যামেরা সেটআপে মধ্যে ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, iQOO Neo 9s Pro তার পূর্বসূরির মতোই ৫,১৬০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে এই ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট নেই। iQOO Neo 9S Pro লঞ্চের জন্য এনবিএ (NBA)-এর সাথে জুটি বেঁধেছে আইকো৷ এই পার্টনারশিপ ক্রেতাদের অংশগ্রহণকারী রিটেইলারদের মাধ্যমে এনবিএ ফাইনালে টিকিট জেতার সুযোগ করে দেয়।

iQOO Neo 9s Pro: মূল্য এবং লভ্যতা

iQOO Neo 9s Pro ফোনের এখন প্রতিটি ভ্যারিয়েন্টে সীমিত সময়ের ডিসকাউন্ট সহ চীনে বিক্রয়ের জন্য উপলব্ধ। ছাড়ের সাথে ফোনটির প্রতিটি ভ্যারিয়েন্টের দাম হল –

১২ জিবি র‍্যাম+২৫৬ জিবি স্টোরেজ: ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৭০০ টাকা)।

১২ জিবি র‍্যাম+৫১২ জিবি স্টোরেজ: ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৫২০ টাকা)।

16GB+512GB: ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৭৪৫ টাকা)।

16GB+1TB: ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৪৪০ টাকা)।

তবে চীনা বাজারে লঞ্চ হলেও iQOO Neo 9S Pro ফোনটি কবে ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

RELATED ARTICLES

আরও পড়ুন