31 আগস্ট লঞ্চের আগেই iQOO Z7 Pro-র দাম ও চিপসেটের নাম ফাঁস, বিস্তারিত জেনে নিন

Avatar

Published on:

iQOO Z7 Pro Launch Date

আইকো আগামী ৩১ শে আগস্ট ভারতে iQOO Z7 Pro স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। iQOO Z6 Pro-এর উত্তরসূরিটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। বর্তমানে ব্র্যান্ড ফোনটির ডিজাইন এবং উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলিকে টিজ করতে শুরু করেছে। অ্যামাজন (Amazon)-এর সাইটে Z7 Pro-এর একটি মাইক্রোসাইটও লাইভ রয়েছে, যেখানে লঞ্চের আগে এর আরও স্পেসিফিকেশন প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। তবে এখন, আইকো সোশ্যাল মিডিয়ায় iQOO Z7 Pro-এর বেশ কিছু বিবরণ প্রকাশ করছে।

প্রকাশ্যে এল iQOO Z7 Pro-এর প্রসেসরের নাম এবং মূল্যে

আইকো তাদের অফিসিয়াল এক্স (টুইটার) অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করেছে যে, ভারতের আইকো জেড৭ প্রো মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি TSMC-এর দ্বিতীয়-প্রজন্মের ৪ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা উচ্চতর এনার্জি এফিসিয়েন্সি পারফরম্যান্স প্রদান করে। স্মার্টফোনটিতে ৮ জিবি র‍্যামের সাথে ৮ জিবি এক্সটেন্ডেড ভার্চুয়াল র‍্যাম প্রযুক্তিও মিলবে।

এছাড়া, অ্যামাজনের মাইক্রোসাইটে প্রকাশ করা হয়েছে, উল্লেখিত প্রসেসর সহ আইকো জেড ৭ প্রো-এর সর্বোচ্চ আনটুটু (AnTuTu) স্কোর ৭,২৮,৮৬৪ পয়েন্ট। এটি স্ন্যাপড্রাগন ৭৮২জি এবং ডাইমেনসিটি ৭০৫০-এর পারফরম্যান্সের সাথে তুলনীয়। ফলাফলটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের পরীক্ষিত মডেলের ওপর ভিত্তি করে। ওই লিস্টিংয়ে ২৫,০০০ টাকার নীচে থাকা একই কনফিগারেশনের আরও কিছু ডিভাসের নামও উল্লেখ করা হয়েছে। এটি সূক্ষ্মভাবে নির্দেশ করে যে, ৮ জিবি + ২৫৬ জিবি বিকল্পের জন্য আইকো জেড ৭ প্রো-এর দাম ২৫,০০০ টাকার কম হবে।

উল্লেখ্য, আগের টিজারগুলি প্রকাশ করেছে যে iQOO Z7 Pro একটি আকর্ষণীয় ব্লু লেগুন কালার ভ্যারিয়েন্টে আসবে, যার ওপর গ্রেডিয়েন্ট ওয়েভের মতো প্যাটার্ন দেখা যাবে। ফোনটির রিয়ার শেলে অবস্থিত বর্গাকার ক্যামেরা মডিউলের মধ্যে একটি রিং-এলইডি ফ্ল্যাশ সহ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, iQOO Z7 Pro-এ একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৩ডি কার্ভড সুপার ভিশন ডিসপ্লে থাকবে।

সঙ্গে থাকুন ➥