iQOO Z7s: অল্প দামে দারুণ মোবাইল ফোন আনতে চলেছে আইকো, বাজারে কি হিট করবে

Published on:

iQOO Z7s Appears Google Play

আইকো (iQOO) চলতি বছর ভারতে বেশ কয়েকটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করেছে, যার মধ্যে Z7 সিরিজের দুটি মডেল রয়েছে। ভিভো (Vivo)-এর সহযোগী ব্র্যান্ডটি আগামীকাল, ১০ মে তাদের পরবর্তী প্রিমিয়াম লাইনআপ, iQOO Neo 8 লঞ্চ করবে বলে ঘোষণা করেছে, যদিও প্রাথমিকভাবে এটি শুধুমাত্র চীনের বাজারে পা রাখবে। তবে, কোম্পানি শীঘ্রই ভারতীয় গ্রাহকদের জন্য আরেকটি বাজেট মডেল নিয়ে আসবে বলে শোনা যাচ্ছে, যার নাম iQOO Z7s। জল্পনা বাড়িয়ে গুগল (Google)-এর সাপোর্টেড ডিভাইসের তালিকায় উপস্থিত হয়েছে এটি। যা শীঘ্রই ফোনটি লঞ্চের ইঙ্গিত দেয়। iQOO Z7s সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

সাশ্রয়ী মূল্যের iQOO Z7s শীঘ্রই আসছে ভারতের বাজারে

নতুন আইকো জেড৭এস স্মার্টফোনটি সম্ভবত শীঘ্রই আত্মপ্রকাশ করবে। তবে, এখনও এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন সম্পর্কে সেভাবে কিছু জানা যায়নি। এর নামের ওপর ভিত্তি করে, অনুমান করা হচ্ছে যে এটি জেড৭ সিরিজের আরও একটি মিড-রেঞ্জ হ্যান্ডসেট হবে। এই লাইনআপে ইতিমধ্যেই আইকো জেড৭ এবং আইকো জেড৭এক্স মডেল দুটি অন্তর্ভুক্ত রয়েছে। তবে, জেড৭এস-এর দাম বাকি দুটির থেকে কম হতে পারে। জানিয়ে রাখি, স্ট্যান্ডার্ড জেড৭-এর বর্তমান মূল্য ২৩০ ডলার (প্রায় ১৮,৯০০ টাকা), যেখানে জেড৭এক্স প্রায় ২০৭ ডলার (আনুমানিক ১৭,০০০ টাকা)-এ পাওয়া যায়৷

এছাড়াও, আইকো জেড৭এস সম্প্রতি মডেল নম্বর I2223 সহ ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে৷ এই তালিকায় উল্লেখ করা হয়েছে যে, ফোনটি ব্লুটুথ ভি৫.১ সাপোর্ট করবে। আর এখন গুগল প্লে-সমর্থিত ডিভাইসের তালিকায় স্মার্টফোনটিকে দেখা গেছে, যা এর মডেল নম্বর (I2223) এবং বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে।

উল্লেখযোগ্যভাবে, iQOO Z7-এর ভারতীয় সংস্করণটি ইতিমধ্যেই বাজেট বিভাগে একটি উৎকৃষ্ট বিকল্প হিসাবে অবস্থান করছে। এটি সব ধরনের ইউজারদের জন্য উপযুক্ত একটি দুর্দান্ত সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন। তবে, কোনও কোনও ব্যবহারকারী এর তুলনামূলক নিম্নমানের ক্যামেরা কর্মক্ষমতা এবং ফানটাচওএস (FuntouchOS)-এর বিজ্ঞাপন থেকে হতাশ হতে পারেন। ডিভাইসটিতে ৪৪ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেটটি রয়েছে।

সঙ্গে থাকুন ➥