IQOO Z9 5G Launched in India: অনেক সস্তায় ভারতে লঞ্চ হল ভরপুর ফিচারের নতুন আইকো ফোন

Published on:

iQOO Z9 5G Launched in India

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১২ই মার্চ ভারতের বাজারে iQOO Z9 5G স্মার্টফোনটি লঞ্চ হল। ডিভাইসটি ২০২৩ সালে আগত iQOO Z7 এবং iQOO Z7s মডেলের সাক্সেসর ভার্সন হিসাবে এসেছে। এটি পূর্বসূরীদের তুলনায় একাধিক আপগ্রেডেড ফিচার অফার করে। শুধু তাই নয় এর ডিজাইনও অনেকটাই ভিন্ন বিদ্যমান ফোনগুলির থেকে। এদেশের iQOO Z9 5G এর দাম মাত্র ১৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে, এই 5G ডিভাইসটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেট, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি সহ এসেছে। চলুন iQOO Z9 5G স্মার্টফোনের দাম, লভ্যতা এবং কনফিগারেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

ভারতে iQOO Z9 5G স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা

এদেশের বাজারে আইকো জেড৯ ৫জি স্মার্টফোন মোট দুটি মেমরি কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে। এক্ষেত্রে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কেনা যাবে ২১,৯৯৯ টাকার বিনিময়ে। এটি আগামী ১৪ই মার্চ থেকে সংস্থার ওয়েবসাইট (iQOO.com) এবং ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) -এর মাধ্যমে ব্রাশড গ্রিন এবং গ্রাফিন ব্লু কালার অপশনে পাওয়া যাবে। তবে অ্যামাজন প্রাইম মেম্বাররা প্রথম সেল লাইভ হওয়ার ২৪ ঘন্টা আগেই অর্থাৎ ১৩ই মার্চ দুপুর ১২টা থেকে সদ্য লঞ্চ হওয়া এই স্মার্টফোনটি কেনার সুবিধা পেয়ে যাবেন।

এবার আসা যাক লঞ্চ অফারের প্রসঙ্গে। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, যেসকল ক্রেতারা ICICI এবং HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করবেন তাদের ফ্লাট ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷

iQOO Z9 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

আইকো জেড৯ ৫জি স্মার্টফোন ফ্ল্যাট ফ্রেম ডিজাইন সহ এসেছে। এর ব্যাক প্যানেলে একটি ছোট বর্গাকার ক্যামেরা মডিউল অবস্থিত। এই ফোন স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত। এটি ৭.৮৩ মিমি পুরু এবং ওজনে ১৮৮ গ্রাম।

এদিকে iQOO Z9 5G হ্যান্ডসেটে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১৮০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে, যা ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ হার্টজ পর্যন্ত ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট এবং ১৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি র‍্যাম LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ সংযুক্ত। এই ফোন সর্বশেষ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (Funtouch OS 14) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য নয়া iQOO Z9 5G স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX882 প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার অবস্থিত। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই ফোন – ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেমের সাথে এসেছে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে ডুয়াল সিম স্লট, মাইক্রোএসডি কার্ড স্লট, ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত৷ পরিশেষে iQOO Z9 5G স্মার্টফোনে ৪৪ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥