নামীদামী ফোনের ঘুম ছোটাবে, ফ্ল্যাগশিপ কিলার আনছে iQOO, ফিচার্স কেমন হবে

Published on:

iQOO Z9 Turbo Camera

ভিভো (Vivo)-অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড, আইকো (iQOO) তাদের লেটেস্ট পারফরম্যান্স-কেন্দ্রিক Z9 সিরিজটি উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আগামী 24 এপ্রিল এই লাইনআপের অধীনে iQOO Z9x, iQOO Z9 এবং iQOO Z9 Turbo – এই তিনটি হ্যান্ডসেট চীনের বাজারে পা রাখবে। আনুষ্ঠানিক লঞ্চের আগে এখন, iQOO Z9 Turbo-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে, যা এর পারফরম্যান্সের পাশাপাশি হার্ডওয়্যার সম্পর্কিত কিছু তথ্যও প্রকাশ করেছে।

iQOO Z9 Turbo হাজির হল Geekbench-এ

V2352A মডেল নম্বর সহ আইকো জেড9 টার্বো ফোনটি গিকবেঞ্চের প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্ক লিস্টিং অনুযায়ী, ফোনটি গিকবেঞ্চ 6-এর সিঙ্গেল-কোর টেস্টে 1,975 পয়েন্ট এবং মাল্টি-কোরে 5,208 পয়েন্ট স্কোর করেছে। তথ্যগুলি নির্দেশ করছে যে, এই ডিভাইসটি নতুন লঞ্চ হওয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসরের সাথে আসবে এবং 16 জিবি র‍্যাম যুক্ত থাকবে। তবে ফোনটি অন্যান্য র‍্যাম অপশনেও মিলবে বলে আশা করা যায়। কোয়ালকমের নতুন প্রসেসরটি ইতিমধ্যেই শাওমি সিভি 4 প্রো এবং রেডমি টার্বো 3-তে উপলব্ধ।

ব্র্যান্ডের তরফে দাবি করা হয়েছে যে, আইকো জেড9 টার্বো আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং সাইটে 1,764,028 পয়েন্ট অর্জন করেছে, যা একে আনটুটু’র ফ্ল্যাগশিপ কিলার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানের অন্যতম দাবিদার করে তুলেছে। যদিও গিকবেঞ্চ ফোনটির বিষয়ে বিশদ তথ্য উল্লেখ করা হয়নি, তবে আগের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, আইকো জেড9 টার্বো-এ 6.78 ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) স্ক্রিন থাকবে, যা 144 হার্টজ রিফ্রেশ রেট এবং 1.5K রেজোলিউশন অফার করবে।

এছাড়া, iQOO Z9 Turbo 512 জিবি পর্যন্ত বিল্ট-ইন ইউএফএস 4.0 স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে। ফোনটির সামনে একটি 16 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং পিছনে 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও 8 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥