itel A60S: একদম সস্তায় সুন্দর ফোন আনছে আইটেল, দাম হতে পারে 6,000 টাকারও কম

Published on:

itel A60S launch soon India

গত মার্চ মাসে, সুপরিচিত কমজিউমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড আইটেল ভারতে মাত্র ৫,৯৯৯ টাকা দামে Itel A60 লঞ্চ করেছিল। বর্তমানে সংস্থাটি এই এন্ট্রি লেভেল স্মার্টফোনটির আপগ্রেডে ভার্সন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে, যার নাম Itel A60s। ডিভাইসটির ল্যান্ডিং পেজটি এখন ভারতে অ্যামাজমের ওয়েবসাইটে সাইটে লাইভ হয়েছে। যা Itel A60s এর ডিজাইন এবং কিছু বৈশিষ্ট্য প্রকাশ করা হয়েছে।

Itel A60S: স্পেসিফিকেশন

অ্যামাজনে আইটেল এ৬০এস ল্যান্ডিং পেজ প্রকাশ করেছে যে, এততে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। ডিভাইসটির রিয়ার প্যানেলে বর্গাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে দুটি ক্যামেরা সেন্সর, একটি এলইডি ফ্ল্যাশ এবং একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অবস্থান করবে৷ আইটেল এ৬০এস-তে ৪ জিবি ফিজিক্যাল র‍্যামের সাথে ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামের সাপোর্টও মিলবে। ডিভাইসটি ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে।

প্রসঙ্গত, আইটেল এ৬০এস গত সপ্তাহে নাইজেরিয়াতে লঞ্চ হওযার ফলে এর খুঁটিনাটি আর গোপন নেই। ফোনটিতেতে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করে। এ৬০এস-এ ইউনিসক এসসি৯৮৬৩এ১ চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যার ক্লক স্পিড ১.৬ গিগাহার্টজ। আফ্রিকাতে, আইটেলের এই ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ। অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Itel A60S-এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সিস্টেম এবং সামনে একটি ৫-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Itel A60S বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩২ দিনের স্ট্যান্ডবাই টাইম প্রদান করবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। নাইজেরিয়ার, itel A60S-এর দাম প্রায় ৭০ ডলার (আনুমানিক ৫,৭৫০ টাকা)। এটি গ্লেসিয়ার গ্রিন, সানশাইন গোল্ড, মুনলিট ভায়োলেট এবং শ্যাডো ব্ল্যাক-এর মতো একাধিক কালারে পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥