Lava Agni 2 5G-তে থাকবে Dimensity 7050 প্রসেসর, ফিচারে চাইনিজ ফোনকেও টেক্কা দেবে

Avatar

Published on:

Lava Agni 2 5G Processor

কয়েকদিন আগে, মিডিয়াটেক (MediaTek) চুপিসারে Dimensity 7050 নামে একটি মোবাইল চিপসেট বাজারে লঞ্চ করেছে। নতুন মনে হলেও, প্রসেসরটি স্পেসিফিকেশনের দিক থেকে Dimensity 1080-এর মতোই। ইতিমধ্যেই স্মার্টফোন নির্মাতা রিয়েলমি ঘোষণা করেছে যে, এই চিপসেট দ্বারা চালিত প্রথম মডেল হিসাবে তারা Realme 11 Pro Plus নামে একটি ফোন আগামী ১০ মে লঞ্চ করবে। আর এখন ভারতীয় ব্র্যান্ড লাভা (Lava) Dimensity 7050 চিপসেটটি তাদের পরবর্তী Agni সিরিজের হ্যান্ডসেট, Lava Agni 2 5G-তে ব্যবহার করার বিষয়টি ঘোষণা করেছে।

Lava Agni 2 5G-তে থাকবে নতুন MediaTek Dimensity 7050 প্রসেসর

লাভা আনুষ্ঠানিকভাবে জানিয়েছে যে, তারা আসন্ন লাভা অগ্নি ২ ৫জি-তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ চিপসেট ব্যবহার করবে। প্রসেসরের নাম ঘোষণার আগে অবশ্য ব্র্যান্ডটি এই ফোনের লঞ্চের জন্য বেশ কয়েকটি টিজার প্রকাশ করেছে। একটি লিক থেকে জানা গেছে যে, অগ্নি ২ ৫জি-এর দাম ভারতের বাজারে ২৫,০০০ টাকারও কম হবে। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করতে পারে।

ফটোগ্রাফির জন্য, Lava Agni 2 5G-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Agni 2 ফোনটি 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসরে দুটি ২.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের কর্টেক্স-এ৭৮ কোর এবং ছয়টি ২.০ গিগাহার্টজে রান করা কর্টেক্স-এ৫৫ কোর সমন্বিত একটি অক্টা-কোর সিপিইউ রয়েছে। গ্রাফিক্সের জন্য, এতে যুক্ত রয়েছে মালি জি৬৮ এমসি৪ জিপিইউ। এছাড়া, ইমেজিং এবং অন্যান্য ফিচারের জন্য মোবাইল প্ল্যাটফর্মটিতে একটি এআই (AI) প্রসেসিং ইউনিট রয়েছে। চিপটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৬ ন্যানোমিটার ফ্যাব্রিকেশন প্রক্রিয়ার ওপর নির্মিত। সুতরাং, এটি শক্তি-দক্ষ এবং ভিওএনআর (VoNR)-এর সাথে ডুয়েল ৫জি সিম সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥