Lava Blaze 2 5G: চীনা ব্র্যান্ডদের জোর ধাক্কা দিল লাভা, সস্তায় দুর্ধর্ষ ফোন লঞ্চ করে বাড়াল ভারতের গর্ব

Avatar

Published on:

Lava Blaze 2 5G launched

সুলভ মূল্যে সুন্দর সব স্মার্টফোন বাজারে আনার জন্য ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা৷ আর আজ সংস্থার তরফে Lava Blaze 2 5G মডেলের একটি দুর্দান্ত ফোন লঞ্চের ঘোষণা করা হয়েছে। এটি ভারতের অন্যতম সস্তা ফাইভ-জি ফোন হিসাবে এসেছে, যা এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 6020 প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করে। চলুন Lava Blaze 2 5G-এর দাম, ফিচার সহ সমস্ত স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Lava Blaze 2 5G-এর মূল্য এবং লভ্যতা

ভারতে লাভা ব্লেজ ২ ৫জি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য ১০,৯৯৯ টাকা। লাভা ব্লেজ ২ ৫জি-কে গ্লাস ব্ল্যাক, গ্লাস ব্লু এবং গ্লাস ল্যাভেন্ডার নামে একাধিক আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। আগামী ৯ নভেম্বর বিক্রি শুরু হবে এবং কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যামাজন (Amazon) থেকে কেনা যাবে এই ফোন। গ্রাহকরা লাভার তরফে ঘরে বসে ফ্রি সার্ভিসও পাবেন।

Lava Blaze 2 5G-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

একটি বাজেট হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও, নতুন লাভা ব্লেজ ২ ৫জি একটি আকর্ষণীয় ডিজাইনের সাথে এসেছে। এটি একটি গ্লসি ব্যাক প্যানেল অফার করে, যার ওপরে বড় বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড রয়েছে। ডিভাইসটির ফ্ল্যাট ব্যাকে কার্ভড এজ দেখা যায়। ফোনটি ৮.৪৫ মিলিমিটার পাতলা এবং ওজন ২০৩ গ্রাম। লাভা ব্লেজ ২ ৫জি-এর সামনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির এলসিডি প্যানেল, যা এইচডি+ রেজোলিউশন, ২.৫ডি কার্ভড স্ক্রিন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আর সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের কেন্দ্রে পাঞ্চ-হোল কাটআউটও দেখা যায়।

পারফরম্যান্সের জন্য, Lava Blaze 2 5G ফোনটি MediaTek Dimensity 6020 প্রসেসর দ্বারা চালিত, যা Mali G57 জিপিইউ-এর সাথে যুক্ত। স্মার্টফোনটি সর্বাধিক ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ অফার করে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজের স্পেস ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। উল্লেখযোগ্যভাবে, ভার্চুয়াল র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে Lava Blaze 2 5G-এর র‍্যাম অতিরিক্ত ৬ জিবি সম্প্রসারণ করা সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Lava Blaze 2 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি সেকেন্ডারি এআই (AI) ক্যামেরা এবং রিং এলইডি লাইট অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

এছাড়া, Lava Blaze 2 5G অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে এবং ডুয়েল সিম সাপোর্ট অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এফএম রেডিও, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ব্লুটুথ ৫.১ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥