HomeMobiles৫০ এমপি ক্যামেরা ও ৭ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা 5G ফোন আনছে...

৫০ এমপি ক্যামেরা ও ৭ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা 5G ফোন আনছে Lava, ৭ নভেম্বর জানা যাবে দাম

ডিভাইসটি যেহেতু সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন হিসেবে আসবে, তাই এর দাম ১০,০০০ টাকা থেকে ১৩,০০০ টাকা মধ্যেই থাকতে পারে

গত মাসে ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা মোবাইলস (Lava Mobiles) ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (IMC) ২০২২-এর মঞ্চে তাদের নতুন Lava Blaze 5G হ্যান্ডসেটটি প্রদর্শন করেছে। ইতিমধ্যেই ডিভাইসটির সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হলেও, কোম্পানি এই ফোনের দাম নিশ্চিত করেনি। সম্প্রতি একটি রিপোর্টে অবশ্য দাবি করা হয় যে, Lava Blaze 5G আগামী ৩ নভেম্বর থেকে এদেশের বাজারে কেনার জন্য উপলব্ধ হবে, কিন্তু বাস্তবে তা হয়নি৷ তবে এখন লাভা সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছে যে, আগামী ৭ নভেম্বর Lava Blaze 5G-এর দাম প্রকাশ করা হবে। চলুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Lava Blaze 5G-এর দাম জানা যাবে আগামী সপ্তাহেই

লাভা মোবাইলস সম্প্রতি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে লাভা ব্লেজ ৫জি-এর একটি নতুন টিজার শেয়ার করেছে, যা থেকে জানা যাচ্ছে যে, সংস্থাটি আগামী ৭ নভেম্বর তাদের নয়া ৫জি ফোনটির দাম প্রকাশ করবে।

তবে, এই অফিসিয়াল টিজারটি নয়া ফোনটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি। তবে মনে করা হচ্ছে, ডিভাইসটি যেহেতু সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন হিসেবে আসবে, তাই এর দাম ১০,০০০ টাকা থেকে ১৩,০০০ টাকা মধ্যেই থাকতে পারে৷ ফোনটির অফিসিয়াল ছবিটি থেকে মনে করা হচ্ছে, এটি ব্লু এবং গ্রীন কালার অপশনে পাওয়া যাবে। ব্লেজ ৫জি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর সাইটে কেনার জন্য উপলব্ধ হবে।

লাভা ব্লেজ ৫জি-এর স্পেসিফিকেশন – Lava Blaze 5G Specifications

লাভা ব্লেজ ৫জি-তে টিয়ারড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৩ জিবি ভার্চুয়াল র‍্যাম যুক্ত রয়েছে। আর অতিরিক্ত স্টোরেজের জন্য, এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকবে। ব্লেজ ৫জি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের নিয়ার স্টক অভিজ্ঞতা প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Lava Blaze 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট বর্তমান। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Blaze 5G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে, ডিভাইসটির ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কোনো তথ্য সামনে আসেনি। এছাড়া, নিরপত্তার জন্য এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও উপস্থিত রয়েছে।

উল্লেখ্য, চীনা স্মার্টফোন নির্মাতারা ইতিমধ্যেই ভারতে একাধিক ৫জি ফোন লঞ্চ করেছে। তবে ভারতীয় ব্র্যান্ডগুলির ক্ষেত্রে, লাভাই হল প্রথম সংস্থা, যারা এদেশে ৫জি ফোন চালু করেছে। গত বছর, ব্র্যান্ডটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০-চালিত Lava AGNI 5G ফোনটি লঞ্চ করেছিল এবং এখন তারা তাদের দ্বিতীয় ৫জি ফোন, Lava Blaze 5G-এর দাম নিশ্চিত করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷

RELATED ARTICLES

Most Popular