Mobile Phone Fire: ভয়াবহ অভিজ্ঞতা, বাইক চালানোর সময় পকেটে থাকা মোবাইলে আগুন ধরে গেল

Published on:

Mobile Phone Catch Fire in Kolaghat

মোবাইল ফোন আমাদের জীবন যেমন সহজ করে দিয়েছে, তেমনি বিপদের মুখেও ঠেলে দিচ্ছে। প্রয়োজনীয় এই গ্যাজেটে আগুন ধরে যাওয়ার খবর এখন প্রায়শই শোনা যাচ্ছে। কোলাঘাটের কার্তিক দাস নামের এক যুবক সম্প্রতি এমন ভয়ঙ্কর অভিজ্ঞতার সাক্ষী থেকেছেন। পকেটে রাখা অবস্থায় তার দামি ফোনে আগুন (Mobile Phone Catch Fire) ধরে যায় বলে তিনি অভিযোগ করেছেন।

গতকাল রাতে তিনি বাইক চালিয়ে ফিরছিলেন। হঠাৎ তিনি উরুর কাছে গরম অনুভব করেন এবং সাথে সাথেই পকেট থেকে আগুনের ফুলকি বার হতে দেখেন। তৎক্ষণাৎ তার বুঝে নিতে অসুবিধা হয়নি যে, মোবাইল ফোনেই আগুন ধরে গেছে। হতভম্ব হয়ে কার্তিক বাবু বাইক থেকে পড়ে যান এবং উঠেই পকেট থেকে ফোন বার করার চেষ্টা করেন। এতে তার আঙুলের কিছু অংশ পুড়ে যায়। এছাড়া তার প্যান্টও অনেকটা পুড়ে গেছে বলে জানা গেছে।

যদিও কীভাবে এমনটা ঘটলো তা কার্তিক বাবু আঁচ করতে পারছেন না বলে জানিয়েছেন। বাইকে ওঠার আগে তিনি একজনকে ফোন করে পকেটে মোবাইলটি ঢুকিয়ে রেখেছিলেন। এরপর মাঝ রাস্তায় এসে এমন দুর্ঘটনা। তিনি বলেছেন, দেড় বছর আগে এই ফোনটি কিনেছিলেন। নামী ব্র্যান্ডের দামি ফোন বলেই তিনি দাবি করেছেন। যদিও ব্র্যান্ডের নাম তিনি বলেননি।

আমাদের মনে হয়, কার্তিক বাবু দীর্ঘক্ষণ ডেটা অন রেখে ফোনটি ব্যবহার করার পর, কাউকে ফোন করেছিলেন এবং তার সাথেও অনেকক্ষণ কথা বলেছিলেন, যে কারণে ডিভাইসটি গরম (Phone Catch Fire Reason) হয়ে যায় এবং পকেটের চাপে একসময় এতে আগুন ধরে যায়।

যদিও কার্তিক বাবু এতটাই আতঙ্কিত হয়ে পড়েন যে বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি। এছাড়া তিনি ব্র্যান্ডের বিরুদ্ধে কোনো অভিযোগ করবেন কিনা তাও বলেননি।

সঙ্গে থাকুন ➥