Motorola Moto Edge 30 Neo মিড রেঞ্জে FHD+ ডিসপ্লে সহ Snapdragon 695 প্রসেসর অফার করবে

Avatar

Published on:

Motorola Edge 30 Neo Appears Google Play Console

মোটোরোলা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই তাদের আসন্ন Motorola Edge 30 Neo হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যদিও, কোম্পানির তরফে এখনও এর লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে, তার আগেই অনলাইনে এই মোটো ফোনটির বিষয়ে একাধিক তথ্য ফাঁস হয়েছে। আর এখন Edge-সিরিজের এই স্মার্টফোনটিকে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ওয়েবসাইটেও খুঁজে পাওয়া গেছে, যা এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশনের ইঙ্গিত দিয়েছে। সার্টিফিকেশন সাইটের তালিকা থেকে জানা গেছে যে, Edge 30 Neo-এ Qualcomm Snapdragon 695 প্রসেসর, ফুল-এইচডি+ ডিসপ্লে এবং ৮ জিবি র‍্যাম অন্তর্ভুক্ত থাকবে। আসুন তাহলে মোটোরোলার এই আপকামিং ডিভাইসটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Motorola Edge 30 Neo-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

সুপরিচিত টিপস্টার মুকুল শর্মা গুগল প্লে কনসোল ওয়েবসাইটে মোটো এজ ৩০ নিও-কে “মায়ামি” (Miami) কোডনেম সহ স্পট করেছেন। এই তালিকা অনুসারে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ (Adreno 619) জিপিইউ-টি যুক্ত থাকবে। এজ ৩০ নিও ফুল-এইচডি+ ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে, যার ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করবে। প্রসঙ্গত, সম্প্রতি মোটো এজ ৩০ নিও-এর রেন্ডারগুলি অনলাইনে ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে, এই নতুন মোটোরোলা ফোনটি অ্যাকোয়া ফোম, ব্ল্যাক অনিক্স, আইস প্যালেস এবং ভেরি পেরি-এই চারটি আকর্ষণীয় কালার অপশনে বাজারে উপলব্ধ হবে৷

এছাড়াও শোনা যাচ্ছে যে, Motorola Edge 30 Neo-এ ৬.২৮ ইঞ্চির পি-ওলেড ডিসপ্লে থাকবে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ফোনে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে বলেও জানা গেছে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 30 Neo-এ ৪,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, ইউরোপে Moto Edge 30 Neo-এর দাম প্রায় ৩৯৯ ইউরো (আনুমানিক ৩১,৮০০ টাকা) রাখা হবে বলে মনে করা হচ্ছে। মোটোরোলা এখনও স্মার্টফোনটির সম্পর্কে কোনও বিবরণ প্রকাশ করেনি, তবে যেহেতু এই Edge সিরিজের আসন্ন ডিভাইসটিকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হতে দেখা যাচ্ছে, তাই খুব শীঘ্রই এটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥