কী নেই! মাথা ঘোরানো ফিচার্স নিয়ে ভারতে হাজির Motorola Edge 40 Neo, পুজোয় 3 হাজার টাকা ছাড়

Avatar

Updated on:

Motorola Edge 40 Neo 5G Launched India

Motorola Edge 40 Neo অপেক্ষার অবসান ঘটিয়ে আজ ভারতে লঞ্চ হয়ে গেল। জানিয়ে রাখি, গত সপ্তাহে ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকায় স্মার্টফোনটি রিলিজ হয়েছিল। মিড-রেঞ্জ সেগমেন্টে দুর্ধর্ষ সব ফিচার্স নিয়ে এসেছে এটি। যা ক্রেতাদের পছন্দ হবে বলেই মনে করছে মোটোরোলা। চলুন তাহলে ভারতের বাজারে Motorola Edge 40 Neo-এর দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Motorola Edge 40 Neo-এর স্পেসিফিকেশন

মোটোরোলা এজ৪০ নিও -তে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির কার্ভড পি-ওলেড (POLED) ডিসপ্লে রয়েছে। এই ১০-বিট প্যানেলে নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে এবং এটি ১,৩০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেসের পাশাপাশি এইচডিআর১০+ কনটেন্ট সাপোর্ট করে৷

ফোনটি ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৩০ চিপ দ্বারা চালিত। মোটোরোলা এজ৪০ নিও অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে, যা দুটি বড় ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে কোম্পানির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 40 Neo-এর পিছনে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং অটোফোকাস সাপোর্ট সহ একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে কেন্দ্রীভূত পাঞ্চ হোলের ভিতরে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 40 Neo-তে ৬৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এছাড়া, এই ৫জি ডিভাইসটি ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, এনএফসিএবং ইউএসবি টাইপ-সি পোর্ট-এর মতো কানেক্টিভিটি অপশন অফার করে। Motorola Edge 40 Neo স্ট্যান্ডার্ড Edge 40-এর মতোই ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68)-রেটিং প্রাপ্ত। অডিওর জন্য, এতে ডুয়েল স্টেরিও স্পিকার রয়েছে।

ভারতে Motorola Edge 40 Neo-এর দাম

মোটোরোলা এজ৪০ নিও ফোনটি এদেশে দুটি মেমরি কনফিগারেশনে এসেছে। এর মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ২৩,৯৯৯ টাকা। সেখানে উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ২৫,৯৯৯ টাকায়। কিন্তু সীমিত সময়ের জন্য, এই মডেল দুটির ওপর ৩,০০০ টাকার ছাড় মিলবে। তাই এগুলির মূল্য যথাক্রমে ২০,৯৯৯ টাকা এবং ২২,৯৯৯ টাকায় নেমে এসেছে। এজ৪০ নিও ব্ল্যাক বিউটি, ক্যানেল বে এবং সুথিং সি কালার অপশনে বেছে নেওয়া যাবে। হ্যান্ডসেটটি আগামী ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা (স্থানীয় সময়) থেকে কেনার জন্য উপলব্ধ হবে বলে নিশ্চিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥