HomeMobilesMotorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro: ক্যামেরা সহ সমস্ত ফিচার অসাধারণ, কোন ফোনটি কিনবেন

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro: ক্যামেরা সহ সমস্ত ফিচার অসাধারণ, কোন ফোনটি কিনবেন

ভারতে এখন Motorola ব্র্যান্ডের রমরমা অবস্থা। ক্রেতাদের চাহিদাকে মান্যতা দিয়ে সংস্থাটি মাত্র দেড় মাসের ব্যবধানে দু’দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। যার মধ্যে গত সপ্তাহে অর্থাৎ ১৬ই মে এদেশে Motorola Edge 50 Fusion ফোনের ঘোষণা করা হয়েছে। আর এপ্রিল মাসের ৩ তারিখ আত্মপ্রকাশ করেছিল Motorola Edge 50 Pro। উভয় ফোনই মিড-রেঞ্জের অধীনে এসেছে। দুটি মডেলেই – ৬.৭-ইঞ্চির pOLED ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ, কোয়ালকমের প্রসেসর, অ্যান্ড্রয়েড ১৪ ওএস, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো ফিচার পাওয়া যাবে। তবে ক্যামেরা, ব্যাটারি এবং চার্জিং বিভাগ সম্পূর্ণ স্বতন্ত্র। যার দরুন ফোন দুটির প্রারম্ভিক মূল্যে ৯,০০০ টাকার ফারাক নজরে পড়বে। ফলে এখন অনেকেরই প্রশ্ন – একটু কম টাকা খরচ করে Motorola Edge 50 Fusion কেনা উচিত হবে? নাকি অ্যাডভান্স প্রযুক্তি উপভোগ করতে অধিক টাকার বিনিময়ে Motorola Edge 50 Pro কেনা লাভজনক হবে? এই উত্তর পেতে আজ আমরা হ্যান্ডসেট দুটির মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : দাম

ভারতে মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোন মোট দুটি স্টোরেজ অপশনের সাথে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা ধার্য করা। আবার টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পটি ২৪,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি – ফরেস্ট ব্লু, হট পিঙ্ক এবং মার্শম্যালো ব্লু কালার অপশনে লঞ্চ হয়েছে।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ৬৮ ওয়াট চার্জার ভ্যারিয়েন্টের। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ১২৫ ওয়াট চার্জার বিকল্পের দাম ৩৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – লাক্স ল্যাভেন্ডার, ব্ল্যাক বিউটি, মুনলাইট পার্ল, ভ্যানিলা ক্রিম কালারে পাওয়া যাবে।

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : ডিসপ্লে, সেন্সর

মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোনে এসজিএস লো ব্লু লাইট সার্টিফায়েড এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) ৩ডি কার্ভড pOLED ১০-বিট ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ PWM ডিমিং, ১২০০ নিট HBM ব্রাইটনেস, ১৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচারের সুবিধা উপলব্ধ।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোন প্যানটোন (PANTONE) সার্টিফায়েড ডিসপ্লে কালার ক্যালিব্রেশন এবং ক্যামেরা আউটপুট সহ এসেছে। এতে ৬.৭-ইঞ্চির ১.৫কে (২৭১২×১২২০ পিক্সেল) pOLED কার্ভড ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই টাচস্ক্রিন এসজিএস আই প্রযুক্তি দ্বারা সুরক্ষিত এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি সমর্থন করে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর এবং অ্যাড্রেন ৭১০ জিপিইউ সহ এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হ্যালোইউআই দ্বারা চালিত।

ভালো পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৩২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ উপলব্ধ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নতুন হ্যালোইউআই (HelloUI) কাস্টম স্কিনের রান করে। এই ইউজার ইন্টারফেসটি মোটো সিকিওর, মোটো আনপ্লাগড, ফ্যামিলি স্পেস ইত্যাদি বৈশিষ্ট্য অফার করে৷

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : ক্যামেরা সেটআপ

Motorola Edge 50 Fusion স্মার্টফোনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT700C প্রাইমারি সেন্সর + ১২০° ফিল্ড-অফ-ভিউ, এফ/২.২ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সেকেন্ডারি ক্যামেরায় ম্যাক্রো ভিশন সাপোর্ট করে। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেল সেলফি শ্যুটার দেওয়া হয়েছে।

Motorola Edge 50 Pro স্মার্টফোনের পিছনে একটি LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার + ম্যাক্রো শট সমর্থিত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩০ এক্স হাইব্রিড জুম সহ একটি টেলিফটো লেন্স। আবার হ্যান্ডসেটের সামনে এফ/১.৯ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থিত।

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

৫জি-এনাবল মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৮ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট টার্বোপাওয়া ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Motorola Edge 50 Fusion vs Motorola Edge 50 Pro : পরিমাপ

মোটোরোলা এজ ৫০ ফিউশন ফোনের পরিমাপ ১৬১.৯×৭৩.১×৭.৯ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের পরিমাপ ১৬১.২x৭২.৪x৮.২ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

RELATED ARTICLES

আরও পড়ুন