HomeMobilesMoto E14: মোটোরোলা জলের দরে নয়া স্মার্টফোন লঞ্চ করল, পাবেন AI ক্যামেরা

Moto E14: মোটোরোলা জলের দরে নয়া স্মার্টফোন লঞ্চ করল, পাবেন AI ক্যামেরা

বাজারে আত্মপ্রকাশ করল বাজেট রেঞ্জের Moto E14 স্মার্টফোনটি। এতে দামের নিরিখে বেশকিছু উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন রয়েছে। হ্যান্ডসেটটি এইচডি+ ডিসপ্লে, শক্তিশালী UNISOC প্রসেসর ও বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Moto E14 স্মার্টফোনটিকে আনুষ্ঠানিকভাবে লঞ্চ বাজারে লঞ্চ করলো মোটোরোলা। এটি একটি বাজেট স্মার্টফোন, যা কম খরচে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এই নতুন মডেলটি ইতিমধ্যেই বিক্রির জন্য উপলব্ধ এবং এটি ‘ভ্যালু-ফর-মানি’ ডিল প্রদান করে। Moto E14 হ্যান্ডসেটে রয়েছে এইচডি+ ডিসপ্লে, UNISOC T606 প্রসেসর, ডলবি অ্যাটমস (Dolby Atmos) প্রযুক্তি, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে এই নবাগত ফোনটির সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto E14 ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

মোটো ই১৪ ফোনটি ৬.৫৬ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং মসৃণ স্ক্রোলিং এবং শার্প ভিজ্যুয়ালের জন্য ২৬৭ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। উজ্জ্বল পরিবেশে আরও ভাল দৃশ্যমানতার জন্য মোটোরোলার নয়া ই সিরিজের ফোনটি হাই ব্রাইটনেস মোড এবং অন্ধকার পরিবেশে চোখের চাপ কমাতে একটি নাইট লাইট মোড সহ এসেছে।

উন্নত অডিও এক্সপেরিয়েন্সের জন্য মোটো ই১৪ হ্যান্ডসেটটিতে ডলবি অ্যাটমস প্রযুক্তিও রয়েছে, যা উচ্চ-মানের সাউন্ড সরবরাহ করে। এর একটি ম্যাট ফিনিশ সহ একটি উচ্চ গুণমানের বিল্ড রয়েছে এবং এটি কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত, যা এটিকে স্ক্র্যাচ এবং ছোটখাটো ক্ষতি থেকে প্রতিরোধী করে তোলে। এই মোটো ফোনটি জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) সার্টিফায়েড।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Moto E14 ফোনটিতে র‍্যাম বুস্ট প্রযুক্তি সহ অক্টা-কোর UNISOC T606 প্রসেসরটি যুক্ত রয়েছে, যা এটিকে ধীর না হয়ে একসাথে একাধিক অ্যাপ পরিচালনা করতে সক্ষম করে৷ ডিভাইসটিতে একটি ১ টিবি মাইক্রোএসডি কার্ড স্লটও বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto E14 স্মার্টফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারিতে চলে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Moto E14 হ্যান্ডসেটে আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স (AI) চালিত ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। অপারেটিং সিস্টেমের জন্য, ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১৪-এর গো এডিশন (Go Edition) ব্যবহার করা হয়েছে।

Moto E14 ফোনের মূল্য এবং লভ্যতা

যুক্তরাজ্যে Moto E14 ফোনের দাম রাখা হয়েছে ৬৯.৯৯ পাউন্ড (৭,৪২০ টাকা) এবং এটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে – গ্রাফাইট গ্রে, প্যাস্টেল গ্রীন ও প্যাস্টেল পার্পল। ডিভাইসটি কারিস (Currys), জেএলপি (JLP), ও২ (O2), গিফগাফ (GiffGaff), টেস্কো (Tesco), অ্যামাজন (Amazon), আর্গোস (Argos) এবং মোটোরোলা (Motorola) ব্র্যান্ডের নিজস্ব ওয়েবসাইট সহ বেশকিছু রিটেইল সাইটে উপলব্ধ। ফোনটি ভারতে কবে আসবে, তা এখনও জানা যায়নি।

RELATED ARTICLES

Most Popular