নতুন Nord স্মার্টফোন আনছে OnePlus? লেটেস্ট রিপোর্টে জল্পনা

Avatar

Published on:

New OnePlus Smartphone receives Bluetooth SIG certificate

ওয়ানপ্লাস (OnePlus)-এর অনুরাগীরা বরাবরই কোম্পানির নম্বর সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। এবছরের শুরুতে সংস্থাটি OnePlus 10 Pro মডেলটি লঞ্চ করেছিল। আর বর্তমানে জনপ্রিয় ব্র্যান্ডটি বহু প্রতীক্ষিত OnePlus 11 সিরিজটি বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে OnePlus 11 এবং OnePlus 11 Pro মডেল দুটি অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গেছে এবং শোনা যাচ্ছে যে ডিভাইসগুলি এবছরের মধ্যেই বাজারে আত্মপ্রকাশ করবে, যদিও কোম্পানি এখনও লঞ্চের তারিখ ঘোষণা করেনি। তবে এখন, একটি অজানা ওয়ানপ্লাস স্মার্টফোনকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) ওয়েবসাইটে দেখা গেছে। এটি আসন্ন OnePlus 11 বা একটি নতুন Nord সিরিজের স্মার্টফোন হতে পারে। চলুন ফোনটির বিষয়ে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

নয়া OnePlus স্মার্টফোনকে দেখা গেল Bluetooth SIG ওয়েবসাইটে

টিপস্টার মুকুল শর্মার দাবি, CPH2451 মডেল নম্বর সহ একটি অজানা ওয়ানপ্লাস স্মার্টফোন ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। সাইটের তালিকাটি থেকে জানা গেছে যে, হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) রান করবে। ডিভাইসটির অফিসিয়াল নাম এখনও প্রকাশ্যে আসেনি তবে মুকুল শর্মা বলেছেন, এটি ওয়ানপ্লাস ১১ বা নর্ড-সিরিজের স্মার্টফোন হতে পারে (সম্ভবত ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট)।

প্রসঙ্গত, সার্টিফিকেশন সাইটে আবির্ভূত এই অজানা ডিভাইস সম্পর্কে আরও তথ্য খুব শীঘ্রই সামনে আসবে বলে আশা করা হচ্ছে। যদি এটি সত্যিই ওয়ানপ্লাস ১১ হয়, তাহলে আশা করা যায় যে এটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি সম্প্রতি ঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এছাড়া, এই হ্যান্ডসেটের বেস মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে বলে জানা গেছে, যেখানে উচ্চতর মডেলটিতে ১৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৩২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে সম্ভবত একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 11 মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥