HomeMobilesXiaomi 13S সিরিজ নিয়ে সবচেয়ে বড় খবর, কবে লঞ্চ হবে?

Xiaomi 13S সিরিজ নিয়ে সবচেয়ে বড় খবর, কবে লঞ্চ হবে?

Xiaomi বর্তমানে তাদের লেটেস্ট হ্যান্ডসেট লাইনআপ Xiaomi 13 -কে বিশ্বব্যাপী লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে সিরিজটি আগামী ২৭শে ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলা ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩’ ওরফে MWC 2023 ইভেন্টে আত্মপ্রকাশ করবে বলে ঘোষণা করা হয়েছে। এদিকে বিগত কয়েকমাস ধরে কানাঘুষো শোনা যাচ্ছিলো যে, উক্ত লাইনআপের ‘হাফ-জেনারেশন আপগ্রেড’ হিসাবে Xiaomi 13S নামের একটি নয়া সিরিজ চীনের বাজারে লঞ্চ হবে। যদিও বেইজিং-ভিত্তিক সংস্থাটির প্রধান স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, Xiaomi 13S নামের কোনো স্মার্টফোন সিরিজের অস্তিত্বই নেই। Xiaomi 13 -এর পর সরাসরি পরবর্তী-প্রজন্মের Xiaomi 14 লাইনআপকে বাজারে আনা হবে।

Xiaomi 13S সিরিজের অস্তিত্ব নাকচ করলো স্বয়ং সংস্থা

শাওমি ব্র্যান্ডের সিইও ও চেয়ারম্যান লেই জুন (Lei Jun) সম্প্রতি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়াইবো (Weibo) -তে জানিয়েছেন যে, “সংস্থার এই মুহূর্তে শাওমি ১৩ সিরিজের সামান্য আপগ্রেড সংস্করণ রিলিজ করার কোনো পরিকল্পনা নেই।” এই উক্তি স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, শাওমি ১৩এস নামের কোনো সিরিজের অস্তিত্ব নেই।

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, নতুন ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং গ্রাহকদের কাছে আরো নতুন ফিচার সরবরাহ করার উদ্দেশ্যে শাওমি হালফিলে তাদের বিদ্যমান ডিভাইসগুলির ‘হাফ-জেনারেশন’ আপগ্রেড মডেল লঞ্চ করছে। এক্ষেত্রে এই ধরণের ডিভাইসের নামকরণ মূল মডেল নম্বরের অনুরূপ হলেও, পাশে একটি “S” অ্যাল্ফাবেট যুক্ত করে দেওয়া হয়, যেমন – Xiaomi 12S।

যাইহোক লেই জুন (Lei Jun) -এর আরও বলেছেন যে, শাওমি ১৩ সিরিজ দেশীয় বাজারে ইতিমধ্যেই ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। আর তাই উক্ত লাইনআপের কোনো অর্ধ-প্রজন্ম আপগ্রেড প্রবর্তনের প্রয়োজন অনুভব করছে না সংস্থাটি। বরং পরিবর্তে, বর্তমান মডেলগুলির উত্তরসূরি হিসাবে সরাসরি শাওমি ১৪ (Xiaomi 14) সিরিজ নিয়ে আসার পক্ষে আছেন শাওমি প্রধান। যা আরো ভালো ইউজার এক্সপিরিয়েন্স এবং আপগ্রেডেড ফিচার অফার করবে।

এদিকে Xiaomi 13S সিরিজ লঞ্চ না করার সিদ্ধান্তে হয়তো অনেকেই অসন্তুষ্ট হয়েছেন। কিন্তু ভবিষ্যতে এই পদক্ষেপটি যথেষ্ট গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে। কারণ এর জন্য, Xiaomi 13 সিরিজের ডিভাইসগুলি ধারাবাহিকভাবে সফ্টওয়্যার আপডেট পাবে এবং এগুলি যাতে আরও ভাল ইউজার এক্সপিরিয়েন্স প্রদান করে সেই দিকে অধিক ফোকাস করতে পারবে সংস্থাটি।

RELATED ARTICLES

আরও পড়ুন