Nokia C300: অল্প দামে ভাল প্রসেসর দিয়ে নতুন ফোন লঞ্চের প্রস্তুতি শুরু করল নোকিয়া

Published on:

Nokia C300 Appears Geekbench

এইচডি গ্লোবাল (HMD Global) তাদের নোকিয়া ব্র্যান্ডের C-সিরিজের অধীনে সম্প্রতি বেশ কিছু নতুন ফোন লঞ্চ করেছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল Nokia C12 এবং C12 Plus। এই নোকিয়া ফোনগুলি সাশ্রয়ী মূল্যে বেশ ভালো হার্ডওয়্যার অফার করে। বর্তমানে কোম্পানিটি Qualcomm Snapdragon 662 প্রসেসর সহ একটি নতুন C-সিরিজের বাজেট স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। যা Nokia C300 নামে বাজারে আসতে পারে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই এখন, এই নোকিয়া ফোনটি কিছু গুরুত্বপূর্ণ বিবরণ সহ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Nokia C300-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

নোকিয়া সি৩০০-কে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে “এইচএমডি গ্লোবাল নোকিয়া সি৩০০” নামের সাথে দেখা গেছে। বেঞ্চমার্ক তালিকাটি থেকে জানা গেছে যে, ডিভাইসটি ৩ জিবি র‍্যাম অফার করবে এবং পুরোনো অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। তবে, এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ওএস না থাকা আশ্চর্যের কিছু নয়, কারণ নোকিয়া ফোনগুলি সাধারণত আপ-টু-ডেট সফ্টওয়্যারে রান করে না।

এছাড়া, গিকবেঞ্চ তালিকা অনুযায়ী, নোকিয়া সি৩০০ “ওরিয়ন” কোডনেমের মাদারবোর্ড সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে৷ এই চিপসেটের সর্বোচ্চ ফ্রিকোয়েন্সি ২.০২ গিগাহার্টজ এবং বেস ফ্রিকোয়েন্সি ১.৮০ গিগাহার্টজ। আর তালিকায় উল্লেখিত এই তথ্যগুলি নির্দেশ করে যে, নোকিয়া সি৩০০-এ স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেটটি ব্যবহার করা হবে। এটি কোয়ালকম লো মিড-রেঞ্জের প্রসেসর হিসেবে পরিচিত। এতে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১০ জিপিইউ-টি যুক্ত রয়েছে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Nokia C300 গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল-কোর টেস্টে ৩০৬ পয়েন্ট এবং মাল্টিকোর টেস্টে ১,১৬৪ পয়েন্ট অর্জন করেছে। হ্যান্ডসেটেটির অন্যান্য স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, এটির দাম ১০০ থেকে ১৫০ ডলার (প্রায় ৮,২০০ – ১২,৩০০ টাকা)-এর মধ্যে থাকবে। ব্র্যান্ডের তরফে আনুষ্ঠানিকভাবে Nokia C300 সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে আশা করা হচ্ছে, আগামী দিনে এই বাজেট রেঞ্জের ফোনটির সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে।

সঙ্গে থাকুন ➥