HomeMobilesNokia-র চমক, 900 টাকা সস্তা হল 6GB র‍্যামের এই 5G স্মার্টফোন, মিলবে...

Nokia-র চমক, 900 টাকা সস্তা হল 6GB র‍্যামের এই 5G স্মার্টফোন, মিলবে পরিচিত বিল্ড কোয়ালিটিও

Nokia G42 Smartphone Price Cut: আচমকাই দাম কমল Nokia G42 5G স্মার্টফোনের। হ্যাঁ ঠিকই পড়েছেন! এই বছরের শুরু থেকেই বিভিন্ন ব্র্যান্ডকে তাদের হ্যান্ডসেটের (বিশেষত বাজেট রেঞ্জের) দাম কমাতে দেখা যাচ্ছে, আর সম্প্রতি সেই দলে নাম লেখালো HMD Global-ও। Nokia ফোন নির্মাতা প্রসিদ্ধ সংস্থাটি তাদের আগের বছর ভারতে পা রাখা Nokia G42 5G-এর দামে বদল এনেছে, তবে এর তিনটি স্টোরেজ কনফিগারেশনের মধ্যে কেবল 6GB র‍্যাম ভ্যারিয়েন্টটিই আগের চেয়ে সস্তায় মিলবে।প্রসঙ্গত, এই স্মার্টফোনের ব্যাক প্যানেলটি ৬৫% পুনর্ব্যবহারযোগ্য রিসাইকেলড্ প্লাস্টিক দিয়ে তৈরি।

Nokia G42 5G-এর নতুন দাম কত?

এইচএমডি গ্লোবাল গত বছরের নভেম্বরে নোকিয়া জি৪২ ৫জি ফোনের ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি (MRP ১৫,৯৯৯ টাকা) ১২,৫৯৯ টাকায় লঞ্চ করেছিল। তবে এখন এর দাম এখন ৯০০ টাকা কমানো হয়েছে। এর ফলে আগ্রহী কাস্টমাররা স্মার্টফোনটি ১১,৬৯৯ টাকায় কিনতে পারবেন – কোনো অফার ছাড়াই।

উল্লেখ্য, নোকিয়ার এই ফোনটি সো পিঙ্ক, সো গ্রে এবং সো পার্পল – তিনটি কালার অপশনে উপলব্ধ।

Nokia G42-এর স্পেসিফিকেশন

নোকিয়া জি৪২ ৫জি হ্যান্ডসেটে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশনের সাথে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৬ ইঞ্চি এইচডি+ (রেজোলিউশন ৭২০x১৬১২ পিক্সেল) ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর, যার সাথে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের অপশন বর্তমান। সাথে আছে ৫ জিবি ভার্চুয়াল র‍্যামের সাপোর্টও। এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে পাবেন ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট বিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফিক ফিচারের কথা বললে, এই নোকিয়া জি৪২ স্মার্টফোনটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা অফার করে। সফ্টওয়্যার ফ্রন্টে এটি ইন-বিল্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে আসে – যদিও কোম্পানি ২ বছরের ওএস আপডেট এবং ৩ বছরের সিকিউরিটি প্যাচ আপডেটের দেবে বলে নিশ্চিত করেছে। এছাড়া এতে নোকিয়ার শক্তিশালী বিল্ডের সাথে জল-ধুলো প্রতিরোধী আইপি৫২ রেটিংয়ের সুবিধাও রয়েছে।

RELATED ARTICLES

Most Popular