16 জিবি র‍্যামের চমকের সঙ্গে Nokia G42 5G এবার খুব মিস্টি গোলাপী রঙে লঞ্চ হতে চলেছে

Avatar

Published on:

Nokia g42 5g pink colour with 16gb ram 256gb storage to launch soon in india

গত মাসে, Nokia G42 5G ভারতে এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, Qualcomm Snapdragon 480+ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার্সের সঙ্গে লঞ্চ হয়েছে। ফোনটি সো পার্পল এবং সো গ্রে নামে দুটি কালার অপশনে পাওয়া যেত। তবে, ব্র্যান্ডটি গত মাসে এই ফোনের নতুন সো পিঙ্ক কালার ভ্যারিয়েন্ট আনার বার্তা দিয়েছিল। আর এখন নোকিয়া আরও বেশি র‍্যাম এবং স্টোরেজ সহ Nokia G42 5G-এর ওই কালার অপশন খুব শীঘ্রই লঞ্চ করবে বলে ঘোষণা করেছে।

Nokia G42 5G নতুন রঙে ভারতে আসছে

কোম্পানির নতুন টিজার অনুসারে, নোকিয়া জি৪২ ৫জি সো পিঙ্ক কালারের ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ শীঘ্রই লঞ্চ হবে। তবে উল্লেখ করার বিষয় হল, নোকিয়া টিজারটিতে ১৬ জিবি-এর পাশে একটি তারাচিহ্ন (*) রেখেছে, যা ৮ জিবি র‍্যাম + ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম-এর দিকে ইঙ্গিত করে। বর্তমানে, ফোনটি একমাত্র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে অ্যামাজন (Amazon)-এ উপলব্ধ।

Nokia G42 5G-এর স্পেসিফিকেশন

নোকিয়া জি৪২ ৫জি-তে একটি ডিউ-ড্রপ নচ সহ ৬.৫৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,৬১২ x ৭২০ পিক্সেল (এইচডি+) রেজোলিউশন অফার করে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। এছাড়াও, ডিসপ্লেটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস চিপসেটটি ব্যবহার করা হয়েছে এবং এটি শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত। উল্লেখযোগ্যভাবে, নোকিয়া জি৪২ ৫জি-এর পিছনের প্যানেলটি ৬৫% পুনর্ব্যবহৃত প্লাস্টিক থেকে তৈরি করা হয়েছে।

Nokia G42 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কলের জন্য, সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান। Nokia G42 5G-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি সাপোর্ট, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১, জিএনএসএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

এছাড়াও, এই নোকিয়া ডিভাইসটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, প্রসারণযোগ্য স্টোরেজের জন্য মাইক্রোএসডি কার্ড স্লট এবং নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে। Nokia G42 5G অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে এবং কোম্পানির তরফে ফোনটি দুটি অ্যান্ড্রয়েড ওএস আপডেট এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥