নাথিং কার্যত এলইডি বিপ্লব আনল, Nothing Phone 2 স্মার্টফোনের পিছনে 33 খানা লাইট

Published on:

Nothing Phone 2 Design revealed

Nothing Phone (2) চলতি মাসেই বাজারে পা রাখতে চলেছে। আগামী ১১ জুলাই লঞ্চ হতে চলা এই প্রিমিয়াম গ্রেডের স্মার্টফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে ও স্মার্টফোন প্রেমীদের মধ্যে কৌতূহল কিছু কম নেই। নাথিং গত বছর তাদের প্রথম হ্যান্ডসেটটিতে একটি বিশেষ এলইডি লাইট যুক্ত ট্রান্সপারেন্ট ব্যাক ডিজাইন অফার করে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নিজস্ব জায়গা গড়ে তুলেছে। তাই আশা করা যায় উত্তরসূরি মডেলটিরও অন্যতম হাইলাইট হবে এর ডিজাইন। Nothing Phone (2)-এর লঞ্চের আগেই কোম্পানির তরফে যেমন ফোনটির সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করা হয়েছে, তেমনি একাধিক সূত্র মারফৎ এটির বেশ কিছু স্পেসিফিকেশনের সামনে এসেছে। আর এখন এক শীর্ষস্থানীয় টেক রিভিউয়ার Nothing Phone (2) ডিজাইনটি প্রকাশ করেছেন। তিনি এর পিছনের প্যানেলে থাকা উন্নত গ্লাইফ ইন্টারফেসটির বিষয়েও ব্যাখ্যা করেছেন। দেখা যাচ্ছে Phone (2) তার পূর্বসূরির চেয়ে আরও উন্নত গ্লাইফ ইন্টারফেস অফার করবে। আসুন তাহলে আসন্ন হ্যান্ডসেটটির বাহ্যিক নকশাটি কেমন হতে চলেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Nothing Phone (2)-এর ডিজাইন

এমকেবিএইচডি নামে পরিচিত টেক রিভিউয়ার মার্কেস ব্রাউনলি ওরফে তার ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে আসন্ন নাথিং ফোন (২)-এর ডিজাইনটি এক্সক্লুসিভলি প্রকাশ করেছেন৷ ভিডিওতে প্রথমে যে জিনিসটি চোখে পড়বে, তা হল এই ডিজাইনটি কিছুদিন আগে ফাঁস হওয়া ফোন (২)-এর রেন্ডারের অনুরূপ, যা জনপ্রিয় টিপস্টার অনলিক্স শেয়ার করেছিলেন। সেই সময়ে, নাথিংয়ের প্রতিষ্ঠাতা ও সিইও কার্ল পেই এই রেন্ডারগুলিকে ভুল প্রমাণ করতে “ফেক” শব্দটি লিখে টুইট করেছিলেন। তবে এখন দেখাই যাচ্ছে যে রেন্ডারগুলি ডিজাইনের দিক থেকে একেবারেই সঠিক ছিল, যা ডিভাইসটির কার্ভড ব্যাক, নতুন স্প্লিট সেন্টার এবং গ্লাইফ ইন্টারফেসে ক্যামেরা আর্ক প্রদর্শন করে। কিন্তু, রেন্ডারগুলি যা ভুল ছিল তা হল স্মার্টফোনের রঙ।

ইউটিউব ভিডিওটিতে লাইট গ্রে কালারের সাথে নাথিং ফোন (২)-কে দেখানো হয়েছে, যেখানে রেন্ডারগুলি এই ফোনের পিছনে সাদা রঙের প্যানেল দেখিয়েছিল। এছাড়া, এই ফোনের পাঞ্চ-হোল কাটআউটটি ডিসপ্লের ওপরের কেন্দ্রে থাকবে, যেখানে রেন্ডারে এটিকে স্ক্রিনের ওপরের বাম কোণে অবস্থান করতে দেখা যায়।

মার্কেস তার ভিডিওতে প্রকাশ করেছেন যে, নাথিং ফোন ২-এর ব্যাক প্যানেলে ৩৩টি এলইডি লাইট রয়েছে, যা পূর্বসূরিতে থাকা ১২টির তুলনায় অনেকটাই বেশি। রিয়ার শেলটি অভিন্ন তবে কেন্দ্রে অবস্থিত বিশাল আর্কটিকে ছয়টি অংশে বিভক্ত করা হয়েছে এবং ক্যামেরা আর্কটি দুটিতে বিভক্ত হয়েছে। ওপরের ডানদিকে অবস্থিত সেন্টার আর্কের সবচেয়ে বড় এলইডি স্ট্রিপটিতে ১৬টি এলইডি আছে এবং এটি নীচের দিকের এক্সক্লামেশন এলইডি-এর মতোই ইন্টারেক্টিভ।

যদিও, এক্সক্লামেশন এলইডি ব্যাটারি লেভেল ইন্ডিকেটরের মধ্যে সীমাবদ্ধ, কিন্তু নতুন ১৬-এলইডি আর্ক স্ট্রিপটি একটি প্রগ্রেস বার হিসাবে ব্যবহৃত হবে৷ এটি প্রগ্রেস বা অগ্রগতি দেখানোর জন্য টাইমার এবং জোম্যাটো (Zomato) এবং উবার (Uber)-এর মতো থার্ড পার্টি অ্যাপগুলির সাথে ব্যবহার করা যাবে। মার্কেসের মতে, এলইডি ইন্ডিকেটর উবারের দূরত্ব বা জোম্যাটোর ফুড অর্ডারের অবস্থান-এর মতো লাইভ নোটিফিকেশনগুলি ব্যবহার করবে কার্যকলাপের অগ্রগতি দেখাতে। ১৬টি এলইডি-এর জন্য এই প্রগ্রেস ইন্ডিকেটরটিকে এলইডি স্ট্রিপ অনেক বেশি সুনির্দিষ্ট ও দানাদার দেখাবে।

এছাড়াও ইউটিউবার জানিয়েছেন যে, গ্লিফ (Glyph) ইন্টারফেস এখন এসেন্সিয়াল নোটিফিকেশন নামে একটি নতুন ফিচার অফার করে, যা ইউজারদের গুরুত্বপূর্ণ অ্যাপ বেছে নিতে দেয়। একবার সেট হয়ে গেলে, ব্যবহারকারীদের নির্বাচিত অ্যাপের নোটিফিকেশন আসার পর যতক্ষণ পর্যন্ত নোটিফিকেশনটি দেখা না হচ্ছে, ততক্ষন ওপরে তির্যক এলইডি স্ট্রিপটি অন থাকবে। এছাড়াও, Nothing Phone (2) এখন ব্যবহারকারীদের কাস্টম গ্লিফ রিংটোন তৈরি করতে দেয়।

সঙ্গে থাকুন ➥