HomeMobilesঅফার যেন শেষ হয় না, Nothing Phone (2) প্রথমবার ওপেন সেলে বিক্রি...

অফার যেন শেষ হয় না, Nothing Phone (2) প্রথমবার ওপেন সেলে বিক্রি শুরু

গত ১১ই জুলাই ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখে বহুল চর্চিত Nothing Phone (2)। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২১শে জুলাই ফোনটি ই-কমার্স সাইট Flipkart-এর মাধ্যমে কেনা যাবে। সর্বোপরি প্রথম সেলে এই হ্যান্ডসেটকে বিভিন্ন ব্যাঙ্ক কার্ড অফার এবং নো-কস্ট ইএমআই সহ পাওয়া যাবে। বিশেষত্বের কথা বললে, Nothing Phone (2) ফোনে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল এবং LED লাইট যুক্ত Gylph ইন্টারফেস ডিজাইন দেখা যাবে। আবার এই ডিভাইসটিতে ৬.৭-ইঞ্চির স্ক্রিন, Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি রিয়ার সেন্সর, ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। চলুন Nothing Phone (2) স্মার্টফোনের দাম, লঞ্চ অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে Nothing Phone (2) -এর দাম ও সেল অফার

এদেশে নাথিং ফোন (২) স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৪৪,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে পাওয়া যাবে যথাক্রমে ৪৯,৯৯৯ টাকায় ও ৫৪,৯৯৯ টাকায়। আগ্রহীরা আজ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং নির্বাচিত রিটেল আউটলেটের মাধ্যমে আলোচ্য নাথিং ব্র্যান্ডের স্মার্টফোনটি কিনতে পারবেন। এটি ডার্ক গ্রে ও হোয়াইট কালারে উপলব্ধ।

এবার আসা যাক সেল অফারের প্রসঙ্গে। নিচে বিস্তারে প্রত্যেকটি অফারের বিবরণ দেওয়া হল –

  • Nothing Phone (2) কেনার সময় Axis ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করার ক্ষেত্রে ধার্য মূল্যের উপর ফ্লাট ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে।
  • HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই ট্রানজ্যাকশন করলে ৩,০০০ টাকার ডিসকাউন্ট অফার করা হবে।
  • HDFC ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে নন-ইএমআই ট্রানজ্যাকশন করলে মিলবে ৩,০০০ টাকার ছাড়৷
  • Citi ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড হোল্ডারদের ফ্লাট ৩,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে।
  • Flipkart Axis ব্যাঙ্কের কার্ডের সাথে ৫% ক্যাশব্যাক দেওয়া হবে৷
  • নো-কস্ট ইএমআই বিকল্পের অধীনে মাসিক ৫,০০০ টাকা প্রদান করে নাথিং ফোন (২) কেনা যাবে।
  • নয়া নাথিং ফোন (২) কিনলে সাথে নাথিং ইয়ারস্টিক পেয়ে যাবেন মাত্র ৪,২৫০ টাকায়।

Nothing Phone (2) এর স্পেসিফিকেশন

নাথিং ফোন (২) স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) LTPO OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১-১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্স অফার করতে এতে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ডিভাইসকে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিংওএস ২.০ (NothingOS 2.0) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Nothing Phone (2) -এ LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮৮) এবং EIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই সেকেন্ডারি ক্যামেরাটি মাইক্রো সেন্সর হিসেবেও কাজ করবে। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

কানেক্টিভিটি অপশন হিসাবে Nothing Phone (2) -এ সামিল রয়েছে – ব্লুটুথ ৫.৩, ওয়াইফাই ৬, জিপিএস ও ইউএসবি টাইপ-সি পোর্ট। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট পিপিএস ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সমর্থন করে। এক্ষেত্রে ওয়্যার্ড ও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির মাধ্যমে এই ফোনকে যথাক্রমে ৫৫ মিনিট ও ১৩০ মিনিটে ফুল চার্জ করা সম্ভব হবে।

জল এবং ধুলো প্রতিরোধের জন্য এই হ্যান্ডসেট IP54 রেটিং প্রাপ্ত। আলোচ্য ডিভাইসে Gylph ইন্টারফেস উপস্থিত, যার দরুন রিয়ার প্যানেলে LED স্ট্রিপস দেখা যাবে। এতে ১০টি নতুন রিংটোন ও নোটিফিকেশন সাউন্ড উপলব্ধ। পরিশেষে Nothing Phone (2) স্মার্টফোনের পরিমাপ ১৬২.১x৭৬.৪x৮.৬ মিমি এবং ওজন ২০১.২ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular